রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০১:১৯ অপরাহ্ন
শিরোনাম :
মোটরসাইকেলসহ পলাশবাড়ী থানা পুলিশের হাতে ৯ জন আন্তঃজেলা চোর গ্রেফতার  ৬টি প্রতিষ্ঠানকে মোট ১৪ হাজার টাকা জরিমানা করা হয় প্রধানমন্ত্রীর উদ্দেশ্য ছিলো এই জাতিকে সুশিক্ষায় শিক্ষিত করা- গাইবান্ধায় হুইপ গিনি এমপি ভুট্টার উৎপাদন হয়েছে ৬৭ লক্ষ টন যা মুলত দেশের উত্তর বঙ্গে উৎপাদিত হচ্ছে । গাইবান্ধায় নারী ও শিশু প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত।  কারিগরী প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও শেলাই মেশিন বিতরণ  দিনাজপুরে সাংবাদিক ইউনিয়নের আয়োজনে সাংবাদিক হূমায়ুন কবীরের রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত। কৃষকদের অধিক সেবা দিতেই স্কুটি নিয়ে ছুটে চলছেন নারী উপসহকারী কৃষি কর্মকর্তা শর্মিলা শারমিন দিনাজপুরে সাংবাদিক হুমায়ূন কবিরের জানাজা ও দাফন সম্পন্ন দুই যুগ পেরিয়ে২৫ বছরে পদার্পন করেছে (হাবিপ্রবি)

ডাঃ মোজাফ্ফর আহমেদ আই কেয়ার সেন্টার,গাইবান্ধা । ০১৭৬৭-৩০৬৭০২

জামালপুরে সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে গাইবান্ধা প্রেসক্লাবের প্রতিবাদ সভা

সঞ্জয় সাহা:
  • প্রকাশের সময় : রবিবার, ১৮ জুন, ২০২৩

সাংবাদিকরা বিচারহীনতায় ভুগছে। প্রতিনিয়ত হুমকির মধ্যে থাকে সাংবাদিকরা। প্রতিদিন কোথাও কোথাও না কোথাও নির্যাতনের স্বীকার হচ্ছে সাংবাদিকরা। সাংবাদিক নিরাপত্তা আইনের অভাবে চরম ঝুঁকিতে সাংবাদিকরা। একজন সাংবাদিককে যদি প্রকাশ্যে হত্যাকাণ্ডের স্বীকার হতে হয় তবে সাধারণ মানুষের অবস্থা কি হবে। এটা ভাবার বিষয়। সরকারকে দেখতে হবে যারা সরকারের ছত্রছায়ায় সন্ত্রাসী কর্মকান্ড করে অঘটন ঘটায় তাদেরকে আগে থেকে চিহ্নিত করতে হবে। এই বাবু একদিনে তৈরি হয়নি। সরকার আগে থেকে ব্যবস্থা নিলে এমন হত না। সংবাদ সহায়ক গোলাম রব্বানী নাদিম হত্যাকাণ্ডের স্বীকার হওয়ায় প্রধানমন্ত্রীর কাছে বিচার দাবি করেন। সে সাথে প্রধানমন্ত্রীর কাছে সাংবাদিক নিরাপত্তা আইন করার প্রস্তাব উত্থাপন করেন।

 

একাত্তর টেলিভিশন জামালপুর জেলার বকসীগঞ্জ প্রতিনিধি ও বাংলা নিউজ ২৪ ডট কম এর জামালপুর জেলা প্রতিনিধি সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদ ও হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেফতার পূর্বক ফাসির দাবীতে শনিবার রাতে গাইবান্ধা প্রেসক্লাবে প্রতিবাদ সভা সহ নিন্দা জ্ঞাপনে সভাপতির বক্তব্যে গাইবান্ধা প্রেসক্লাব সভাপতি ও ৭১ টিভির গাইবান্ধা প্রতিনিধি শামীম আল সাম্য উপরোক্ত কথাগুলি বলেন।

 

প্রতিবাদ সভায় সংহতি জানিয়ে বক্তব্য রাখেন- গাইবান্ধা প্রেসক্লাব সহ-সভাপতি শফিউল ইসলাম, সাধারণ সম্পাদক ও আনন্দ টিভির গাইবান্ধা জেলা প্রতিনিধি মিলন খন্দকার, যুগ্ন সাধারণ সম্পাদকদের মধ্যে দৈনিক নতুন দিন পত্রিকার জেলা প্রতিনিধি সঞ্জয় সাহা, সময় টিভির গাইবান্ধা জেলা প্রতিনিধি এস,এম বিপ্লব ইসলাম, এশিয়ান টিভির প্রতিনিধি মাসুম লুমেন, এছাড়াও সাংগঠনিক সম্পাদক ফারহান শেখ, পাঠাগার সম্পাদক নাজিম আহমেদ রানা, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহিন মিয়া, সমাজকল্যাণ সম্পাদক ফয়সাল রহমান জনি, সদস্য ও দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার প্রতিনিধি  মাসুদ মুকুল প্রমুখ।

 

বক্তারা বলেন- জামালপুর জেলার বকসীগঞ্জ ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর অপকর্ম নিয়ে নিউজ করায় সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে হত্যাকাণ্ডের স্বীকার হতে হয়। সাংবাদিক সুরক্ষায় ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল সহ অপরাধীদের ফাসির দাবী জানান।

 

উল্লেখ্য, সাংবাদিক গোলাম রব্বানী নাদিম গত ১৪ই জুন রাত ১০ টায় পেশাগত দায়িত্ব পালন শেষে এক সহকর্মী সহ মোটরসাইকেলে বাসায় ফেরার পথে বকসীগঞ্জ উপজেলার পাটহাটি এলাকায় ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর নির্দেশে তার সন্ত্রাসী বাহিনীর সদস্য রেজাউল করিম চলন্ত মোটরসাইকেল ধাক্কা দিয়ে ফেলে দিয়ে মনিরুজ্জামান মনির সহ এলোপাথারীভাবে মারধর করে। এসময় এলাকার লোকজন এগিয়ে আসলে উক্ত সন্ত্রাসীরা পালিয়ে যায় এবং তাকে জামালপুর হাসপাতালে ভর্তি করলে ১৫ই জুন বিকেলে মারা যায়। এতে করে ইউপি চেয়ারম্যান বাবু সহ ৩জনকে গ্রেফতার করেছে র‍্যাব।

 

বিডি গাইবান্ধা/

Print Friendly, PDF & Email

যমুনা প্লাজা,গাইবান্ধা -01740569856

জিনিয়াস কিন্ডার গার্টেন এন্ড স্কুল ও জিনিয়াস এডুকেয়ার

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৫ পূর্বাহ্ণ
  • ১৬:১৫ অপরাহ্ণ
  • ১৮:০০ অপরাহ্ণ
  • ১৯:১৪ অপরাহ্ণ
  • ৫:৪৬ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102