সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১১:৩০ অপরাহ্ন
শিরোনাম :
তিন জেলার করতোয়ার মোহনায় ভাঙ্গন রোধে কোটি টাকা ব্যয় অপর প্রান্তে বালু মাটি কেটে সাভার পলাশবাড়ীতে মনগড়া ভাবে মাদ্রাসা ও মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা দেখার নেই পলাশবাড়ী মাঠেরহাট বাজার আবু বক্কর ফাজিল ডিগ্রী মাদ্রাসা ব্যাপক অনিয়মের অভিযোগ গাইবান্ধায় পত্রিকা হকারদের মাঝে রিপোর্টার্স ইউনিটির “শীতবস্ত্র বিতরণ” পরিবেশ অধিদপ্তরের অভিযানের পরেও বন্ধ হয়নি ইটভাটা পোড়ানো হচ্ছে প্ল্যাস্টিকের জুতা  গোবিন্দগঞ্জে এপেক্স ক্লাবের উদ্যোগে এতিম মেয়ের বিবাহের জন্য নগদ আর্থিক সহায়তা প্রদান ফুলছড়িতে আগুনে ৬টি শয়ন ঘরসহ মালামাল পুড়ে ছাই ২টি পরিবারের গোবিন্দগঞ্জে রাখালবুরুজ ফকির পাড়া গ্রামে জমিজমা নিয়ে বিরোধের জেরে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ পলাশবাড়ীতে দুটি অবৈধ ইটভাটা ১১ লাখ টাকা জরিমানা ও বন্ধে মুচলেকা  সাদুল্লাপুরে জোনার ফাউন্ডেশনের উদ্যোগে কুরআন শরীফ প্রদান।

ডাঃ মোজাফ্ফর আহমেদ আই কেয়ার সেন্টার,গাইবান্ধা । ০১৭৬৭-৩০৬৭০২

সাদুল্লাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহাবুবুল ইসলামের বদলি চেম্বার আদালতে স্থগিত

গাইবান্ধা প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এইচ এম মাহাবুবুল ইসলামের বদলির আদেশ স্থগিত করেছেন চেম্বার জজ আদালত।

বুধবার (১১ জানুযারি) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন এইচ এম মাহাবুবুল ইসলামের আইনজীবি এ্যাডভোকেট মো. জাহাঙ্গীর হোসাইন।

তিনি বলেন, এইচ এম মাহাবুবুল ইসলামের বদলির আদেশ স্থগিত করা হয়েছে। তিনি স্বপদেই বহাল থাকবেন। গত ৯ জানুয়ারি চেম্বার জজ আদালত এই  স্থগিত আদেশ জারি করেন। সরকারি স্বাভাবিক কার্যক্রমে তাকে সহযোগিতার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানানো হয়েছে।

জানতে চাইলে এইচ এম মাহাবু্ুবুল ইসলাম মুঠফোনে বলেন, সাদুল্লাপুর উপজেলা থেকে বদলির যে আদেশ হয় তা উচ্চ আদালত স্থগিত করেছে। স্থগিত আদেশের প্রেক্ষিতে সাদুল্লাপুর উপজেলাতেই দায়িত্ব পালন করবো। তার স্থলে বদলি হয়ে আসা আবুল হোসেন কিংবা অন্য কারো অফিসের কার্যক্রম পরিচালনার সুযোগ নেই।

এরআগে, বদলির আদেশের পর গত ১১ সেপ্টেস্বর প্রশাসনিক ট্রাইব্যুনাল-১ (বদলি নীতিমালা অনুযায়ী) একটি পিটিশন মামলা নং ৩৯৬ দায়ের করেন এইচ এম মাহাবুবুল ইসলাম। মামলার আদেশে আদালত বদলির আদেশ স্থিতাবস্থা করাসহ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও সচিবসহ তিনজন বিবাদিকে লিখিত জবাব দাখিল করতে বলে। লিখিত জবাবের পর মাহাবুবুল ইসলাম প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালে বদলি স্থগিত চেয়ে আপলি মামলা (মামলা নং ৪৫) দায়ের করেন। এছাড়া তিনি আরেকটি মামলা করেন মহামান্য সুপ্রিম কোর্টের আপিল সি.এম.পি-১২/২০২৩ আদালতে। এই মামলার শুনানিতে চেম্বার জজ আদালত মাহাবুবুল ইসলামের বদলি স্থগিতের আদেশ দেয়।

প্রসঙ্গত : গেল বছরের ২৮ আগষ্ট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এইচ এম মাহাবুবুল ইসলামকে বদলির আদেশ দেয়। অফিস আদেশে তাকে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসেবে যোগদান করতে বলা হয়। কিন্তু তিনি যোগদান না করে সেই বদলির আদেশ স্থগিতে উচ্চ আদালতের দ্বারস্ত হন।

এদিকে, এইচ এম মাহাবুবুল ইসলামের বদলির পর তার স্থলে বোদা উপজেলা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল হোসেনকে সাদুল্লাপুর উপজেলায় পদায়নের আদেশ দেওয়া হয়। কিন্তু গত ১১ সেপ্টেম্বর এইচ এম মাহাবুবুলের বদলির আদেশটির ওপর স্থিতিবস্তা জারি করেন উচ্চ আদালত। অপরদিকে একই দিন গাইবান্ধা জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে যোগদান পত্র জমা দেন বোদা থেকে বদলি হয়ে আসা আবুল হোসেন।

এমতাবস্তায় সাদুল্লাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহাবুবুল ইসলাম নাকি আবুল হোসেন তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে শিক্ষকসহ বিভিন্ন মহলে।

Print Friendly, PDF & Email

যমুনা প্লাজা,গাইবান্ধা -01740569856

জিনিয়াস কিন্ডার গার্টেন এন্ড স্কুল ও জিনিয়াস এডুকেয়ার

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৭ পূর্বাহ্ণ
  • ১২:১৪ অপরাহ্ণ
  • ১৬:০৩ অপরাহ্ণ
  • ১৭:৪৩ অপরাহ্ণ
  • ১৯:০০ অপরাহ্ণ
  • ৬:৪১ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102