সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১১:২৭ অপরাহ্ন
শিরোনাম :
তিন জেলার করতোয়ার মোহনায় ভাঙ্গন রোধে কোটি টাকা ব্যয় অপর প্রান্তে বালু মাটি কেটে সাভার পলাশবাড়ীতে মনগড়া ভাবে মাদ্রাসা ও মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা দেখার নেই পলাশবাড়ী মাঠেরহাট বাজার আবু বক্কর ফাজিল ডিগ্রী মাদ্রাসা ব্যাপক অনিয়মের অভিযোগ গাইবান্ধায় পত্রিকা হকারদের মাঝে রিপোর্টার্স ইউনিটির “শীতবস্ত্র বিতরণ” পরিবেশ অধিদপ্তরের অভিযানের পরেও বন্ধ হয়নি ইটভাটা পোড়ানো হচ্ছে প্ল্যাস্টিকের জুতা  গোবিন্দগঞ্জে এপেক্স ক্লাবের উদ্যোগে এতিম মেয়ের বিবাহের জন্য নগদ আর্থিক সহায়তা প্রদান ফুলছড়িতে আগুনে ৬টি শয়ন ঘরসহ মালামাল পুড়ে ছাই ২টি পরিবারের গোবিন্দগঞ্জে রাখালবুরুজ ফকির পাড়া গ্রামে জমিজমা নিয়ে বিরোধের জেরে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ পলাশবাড়ীতে দুটি অবৈধ ইটভাটা ১১ লাখ টাকা জরিমানা ও বন্ধে মুচলেকা  সাদুল্লাপুরে জোনার ফাউন্ডেশনের উদ্যোগে কুরআন শরীফ প্রদান।

ডাঃ মোজাফ্ফর আহমেদ আই কেয়ার সেন্টার,গাইবান্ধা । ০১৭৬৭-৩০৬৭০২

লালমনিরহাটে নির্বাচন নিয়ে চলছে প্রচার-প্রচারণা একইসাথে তালমিলিয়ে চলছে হামলা আর মামলা।

আবু হাসান (আকাশ)
  • প্রকাশের সময় : সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২

আগামী ২৯ ডিসেম্বর লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সিন্দুর্ণা ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। ওই নির্বাচনে ৩ জন প্রার্থী অংশ নিয়েছেন। ইতোমধ্যে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী নুরল আমিনের বিরুদ্ধে সাংবাদিক ও সংখ্যালঘুসহ প্রতিপক্ষ প্রার্থী ও তার লোকজনকে মারধরের অভিযোগ উঠেছে। এ ঘটনায় স্থানীয় থানায় একাধিক অভিযোগ হলেও পুলিশ কোনো ব্যবস্থা গ্রহন করেনি।

জানা গেছে, সম্প্রতি সময়ে দুই দফা সংখ্যালঘু পরিবারের উপর হামলাসহ তাদের নানা ভাবে হুমকির অভিযোগ উঠেছে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী নুরল আমিনের বিরুদ্ধে। এ ছাড়া দফায় দফায় হামলার শিকার হয় স্বতন্ত্র প্রার্থী আরিফুল ইসলাম আরিফসহ তার সমর্থিত প্রায় ৪০ জন লোক। এসব ঘটনার সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয় হযরত আলী নামে স্থানীয় এক সাংবাদিকও। এসব ঘটনায় স্থানীয় থানায় একাধিক অভিযোগ হলেও কোনো ব্যবস্থা গ্রহন করেনি পুলিশ। উল্টো কথিত একটি অভিযোগে রোববার স্বতন্ত্র প্রার্থী আরিফুল ইসলাম আরিফের চাচা আওয়ামীলীগ নেতা মোশারফ হোসেনকে গ্রেফতার করে পুলিশ। অভিযোগ উঠেছে, পুলিশের উপস্থিতিতে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী ও তার লোকজন ফিল্মি স্টাইলে নির্বাচনী প্রচারণা চালালেও প্রচারণায় বাঁধা পাচ্ছে স্বতন্ত্র প্রার্থী আরিফুল ইসলাম আরিফ। এ ছাড়া বহিরাগত দুর্বৃত্তরা ওই এলাকায় আসতে শুরু করেছেন। ফলে সাধারণ ভোটারদের মাঝে আতংক বিরাজ করছে।

তবে অপর একটি সুত্র বলছে, ওই ইউনিয়নের ৯ টি ভোট কেন্দ্রের মধ্যে ১,২,৩ ও ৮ নং কেন্দ্র ঝুকিপুর্ণ। এসব কেন্দ্রে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হতে পারে।

স্বতন্ত্র প্রার্থী আরিফুল ইসলাম আরিফ বলেন, প্রথম থেকেই আমি নির্বাচনী প্রচারণায় বাঁধা পাচ্ছি। আমার সমর্থক বিশেষ করে সংখ্যালঘু পরিবার গুলোকে হুমকি দেয়া হচ্ছে। নৌকায় ভোট না দিলে তাদের দেশ ত্যাগের হুমকি পর্যন্ত দেয়া হচ্ছে। এ ঘটনা একাধিক অভিযোগ করলেও কোনো ব্যবস্থাই নিচ্ছে না পুলিশ। উল্টো কথিত অভিযোগে আমার লোকজনকে গ্রেফতার ও হয়রানী করা হচ্ছে।

তবে হামলা ও নির্বাচনী প্রচারণায় বাঁধা দেয়ার অভিযোগ অস্বীকার করে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী নুরল আমিন বলেন, নৌকার বিজয় বুঝতে পেয়ে প্রতিপক্ষ প্রার্থী ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছেন।

হাতীবান্ধা থানার ওসি শাহা আলম জানান, দুই পক্ষ পাল্টা-পাল্টি যে অভিযোগ গুলো করেছেন তা তদন্ত করা হচ্ছে। অবশ্যই আইনী ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email

যমুনা প্লাজা,গাইবান্ধা -01740569856

জিনিয়াস কিন্ডার গার্টেন এন্ড স্কুল ও জিনিয়াস এডুকেয়ার

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৭ পূর্বাহ্ণ
  • ১২:১৪ অপরাহ্ণ
  • ১৬:০৩ অপরাহ্ণ
  • ১৭:৪৩ অপরাহ্ণ
  • ১৯:০০ অপরাহ্ণ
  • ৬:৪১ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102