সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
পলাশবাড়ী মাঠেরহাট বাজার আবু বক্কর ফাজিল ডিগ্রী মাদ্রাসা ব্যাপক অনিয়মের অভিযোগ গাইবান্ধায় পত্রিকা হকারদের মাঝে রিপোর্টার্স ইউনিটির “শীতবস্ত্র বিতরণ” পরিবেশ অধিদপ্তরের অভিযানের পরেও বন্ধ হয়নি ইটভাটা পোড়ানো হচ্ছে প্ল্যাস্টিকের জুতা  গোবিন্দগঞ্জে এপেক্স ক্লাবের উদ্যোগে এতিম মেয়ের বিবাহের জন্য নগদ আর্থিক সহায়তা প্রদান ফুলছড়িতে আগুনে ৬টি শয়ন ঘরসহ মালামাল পুড়ে ছাই ২টি পরিবারের গোবিন্দগঞ্জে রাখালবুরুজ ফকির পাড়া গ্রামে জমিজমা নিয়ে বিরোধের জেরে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ পলাশবাড়ীতে দুটি অবৈধ ইটভাটা ১১ লাখ টাকা জরিমানা ও বন্ধে মুচলেকা  সাদুল্লাপুরে জোনার ফাউন্ডেশনের উদ্যোগে কুরআন শরীফ প্রদান। উৎসাহ, উদ্দীপনার মধ্যে গাইবান্ধায় বিদ্যার দেবী সরস্বতী পূজা উদযাপিত পলাশবাড়ীতে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিক্স অনুষ্ঠিত

ডাঃ মোজাফ্ফর আহমেদ আই কেয়ার সেন্টার,গাইবান্ধা । ০১৭৬৭-৩০৬৭০২

গাইবান্ধায় অনুষ্ঠিত হয়ে গেল লাখো কন্ঠে বিদ্রোহী কবিতা উচ্চারণের সমাপনী 

গাইবান্ধা প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২

উজ্জীবিত হোক তারুণ্যের শক্তি নজরুলের আদর্শে, এই স্লোগানকে সামনে রেখে গাইবান্ধায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বিদ্রোহী কবিতার শতবর্ষে নজরুল চর্চা কেন্দ্র বাদিয়াখালি গাইবান্ধার আয়োজনে ‘লাখো কন্ঠে বিদ্রোহী কবিতা উচ্চারণের সমাপনী অনুষ্ঠান উপলক্ষে বর্ণাঢ্য রালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

গত ৩ ডিসেম্বর শনিবার সকালে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য রালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর সেখানে এসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নজরুল চর্চা কেন্দ্র বাদিয়া খালির প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক অধ্যাপক ফেরদাউসি জাহান সিদ্দিকার পরিচালনায় ও বীর মুক্তিযোদ্ধা কর্ণেল মঈনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলা একাডেমীর সভাপতি কথা সাহিত্যিক সেলিম হোসেন। এছাড়াও শাহাজাদী হাবিবা সুলতানা পলাশের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক ও অতিরিক্ত সচিব মোহাম্মদ জাকির হোসেন,

এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি কাজী নজরুল ইসলামের নাতনী খিলখিল কাজী, বেগম রোকেয়া বিশ্ববিদালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড.শরিফা সালোয়া ডিলা, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহামচিব আফজালুর রহমান বাবু, নজরুল চর্চা কেন্দ্র বাদিয়াখালীর উপদেষ্ট ও অব: অতিরিক্ত পুলিশ সুপার শরিফুল হক সিদ্দিকী।

গাইবান্ধা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ প্রফেসর খলিলুর রহমানের আহ্বানে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক অলিউর রহমান, গাইবান্ধা জেলা পরিষদ চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, পিবিআই পুলিশ সুপার এ আর এম আলিফ, গাইবান্ধা পৌর মেয়র, মতলুবর রহমান,জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক ফজলুল হক।

আলোচনা সভায় বক্তরা মুক্তিযুদ্ধে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বিদ্রোহী কবিতার ভূমিকা ও কবির বর্ণাঢ্য জীবন নিয়ে আলোচনা করেন। পাশাপাশি নতুন প্রজন্মকে নজরুলের আদর্শে উজ্জিবিত হয়ে নিজেদের সমৃদ্ধ করার পাশাপাশি বৈষম্যহীন ও সমতাভিত্তিক একটি অসাম্প্রদায়িক সমাজ ও জাতি গঠনে অর্থবহ অবদান রাখার আহবান জানানো হয়।

Print Friendly, PDF & Email

যমুনা প্লাজা,গাইবান্ধা -01740569856

জিনিয়াস কিন্ডার গার্টেন এন্ড স্কুল ও জিনিয়াস এডুকেয়ার

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৭ পূর্বাহ্ণ
  • ১২:১৪ অপরাহ্ণ
  • ১৬:০৩ অপরাহ্ণ
  • ১৭:৪৩ অপরাহ্ণ
  • ১৯:০০ অপরাহ্ণ
  • ৬:৪১ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102