রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
গাইবান্ধায় মুক্তিযোদ্ধা পূর্ণবাসন কর্মসংস্থা ও কল্যাণ সংস্থার শীতবস্ত্র সামগ্রী বিতরণ অনুষ্ঠান। গোবিন্দগঞ্জে কারামুক্ত বিএনপি নেতা অধ্যাপক আমিনুল ইসলাম কে গণ সংবর্ধনা প্রদান অনুষ্ঠিত  ৫ সাংবাদিককে ‘অকথ্য গালাগাল-হুমকির’ সত্যতা মিলেছে; সেই পিআইও নুরুন্নবীর বিরুদ্ধে প্রতিবেদন আদালতে  সাদুল্লাপুরে সমাজকর্ম ও শিশু সুরক্ষায় সমাজকর্মীদের গুরুত্ব শীর্ষক আলোচনা সভা ফুলছড়িতে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ৪ জনের বিভিন্ন মেয়াদে সাজা ও ১টি ড্রাম-ট্রাক্টর জব্দ ফুলছড়ির কর্মস্থলে অনুপস্থিত দপ্তরীর বেতন হচ্ছে নিয়মিত এবং ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ আওয়ামী যুবলীগ সুবর্ণজয়ন্তী উপলক্ষে গাইবান্ধায় ” শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ বাংলাদেশ যুব ঐক্য পরিষদ গাইবান্ধার পরিচিতি ও বর্ধিত সভা অনুষ্ঠিত পলাশবাড়ীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তিন প্রধান শিক্ষক  পলাশবাড়ীতে ১শ ৫০ বিঘা জমিতে সমলয় পদ্ধতিতে ধান চাষে বাঁচবে সময় কমবে ব্যয়

ডাঃ মোজাফ্ফর আহমেদ আই কেয়ার সেন্টার,গাইবান্ধা । ০১৭৬৭-৩০৬৭০২

এস,এসসি পরীক্ষায় গাইবান্ধার শ্রেষ্ট ৩টি স্কুলে জিপিএ-৫ এগিয়ে সরকারি বালক উচ্চ বিদ্যালয়

সঞ্জয় সাহাঃ
  • প্রকাশের সময় : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

 দিনাজপুর শিক্ষা বোর্ডের অধিনে অনুষ্ঠিতব্য এস,এস সি পরীক্ষার প্রকাশিত ফলাফলে গাইবান্ধার ৩ টি শ্রেষ্ঠ বিদ্যাপিঠ- সরকারি বালক উচ্চ বিদ্যালয়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও বেসরকারি – আহম্মেদ উদ্দিন শাহ শিশু নিকেতন স্কুল এন্ড কলেজের মধ্যে সরকারি বালক উচ্চ বিদ্যালয় শীর্ষে রয়েছে।

গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে ২শ ৪৭ জন পরীক্ষার্থীর মধ্যে ২শ৪৩ জন পাশ ও জিপিএ-৫ ১শ ৯২ জন পাওয়ায় ১ম স্থানে রয়েছে। ফেল করেছে ৪ জন। পাশের হার: ৯৮ দশমিক ৩৮ শতাংশ।

 

“গাইবান্ধা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়” এই প্রতিষ্ঠানের ২শ ৩৮ জন পরীক্ষার্থীর মধ্যে ২শ ৩৪ জন পাশ করেছে। এতে জিপিএ-৫ পেয়েছে ১শ ৮৮ জন হয়ে ২য় স্থানে রয়েছে। অকৃতকার্য হয়েছে ২ জন ও পরীক্ষায় অনুপস্থিত ছিল ২জন। পাশের হার ৯৯ দশমিক ১৬ শতাংশ।

আহম্মেদ উদ্দিন শাহ শিশু নিকেতন স্কুল এন্ড কলেজ: এই প্রতিষ্ঠানে মোট পরীক্ষার্থী ২শ ৫৭ জন। এতে পাশ করেছে ২শ ৪৯ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১শ ৫৯ জন। তবে অকৃতকার্য ৮ জন হওয়ায় পিছিয়ে রয়েছে। তবে করনা ভাইরাস, সন্তানদের পিছনে অভিভাবকদের দায়িত্বহীনতা, শিক্ষার্থীদের পাঠদানে অনীহা, বিদ্যালয়ে অনুপস্থিতি এই অকৃতকার্যের কারন বলে প্রতিষ্ঠান প্রধানরা জানান।

অন্যদিকে- আসাদুজ্জামান স্কুল এন্ড কলেজ: এই প্রতিষ্ঠানে ১শ ৮৪ জন পরীক্ষার্থীর মধ্যে ১শ ৫২ জন পাশ করেছে। এতে জিপিএ-৫ পেয়েছে ১৭ জন। ৩২জন অকৃতকার্য। পাশের হার ৮১ দশমিক ১৭।

 

এন, এইচ মর্ডান উচ্চ বিদ্যালয়: এই প্রতিষ্ঠানে ১শ ১৩জন পরীক্ষার্থীর মধ্যে ৭৩ জন কৃতকার্য হয়ে জিপিএ-৫ পেয়েছে ১ জন।

“গাইবান্ধা আহম্মেদ উদ্দিন শাহ শিশু নিকেতন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর জাহেদুল ইসলাম” বলেন- গতবছর করনা ভাইরাসের কারনে টেষ্ট পরীক্ষা না হওয়ায় শিক্ষার্থী বাছাই করতে না পাড়ায় ও ভালভাবে নার্সিং করতে না পারায় শতভাগ পাশ হয়নি। আশাকরি আগামীতে ভাল হবে।

“গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা” জানান- মানবিক শাখার শিক্ষার্থীরা ঠিকমতো স্কুলে না আসায় ও না পড়ায় এই ফেল কারন।

“আসাদুজ্জামান স্কুল এন্ড কলেজ এর প্রতিষ্ঠান প্রধান ইদ্রিশ আলী” জানান- শিক্ষার্থীরা বাসায় পড়াশোনা না করায় সন্তানদের লেখাপড়ার প্রতি অভিভাকদের নিদিষ্ট নজর না থাকায় অকৃতকার্যের প্রধান কারন। তিনি বলেন- অভিভাকরা সন্তানদের প্রতি আরো ভাল নজর রাখলে কাক্ষিত ফলাফল ভাল হত।

বিডি গাইবান্ধা/

Print Friendly, PDF & Email

যমুনা প্লাজা,গাইবান্ধা -01740569856

জিনিয়াস কিন্ডার গার্টেন এন্ড স্কুল ও জিনিয়াস এডুকেয়ার

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৪ পূর্বাহ্ণ
  • ১২:১৬ অপরাহ্ণ
  • ১৬:১১ অপরাহ্ণ
  • ১৭:৫১ অপরাহ্ণ
  • ১৯:০৬ অপরাহ্ণ
  • ৬:৩৭ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102