রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২০ অপরাহ্ন
শিরোনাম :
গাইবান্ধায় মুক্তিযোদ্ধা পূর্ণবাসন কর্মসংস্থা ও কল্যাণ সংস্থার শীতবস্ত্র সামগ্রী বিতরণ অনুষ্ঠান। গোবিন্দগঞ্জে কারামুক্ত বিএনপি নেতা অধ্যাপক আমিনুল ইসলাম কে গণ সংবর্ধনা প্রদান অনুষ্ঠিত  ৫ সাংবাদিককে ‘অকথ্য গালাগাল-হুমকির’ সত্যতা মিলেছে; সেই পিআইও নুরুন্নবীর বিরুদ্ধে প্রতিবেদন আদালতে  সাদুল্লাপুরে সমাজকর্ম ও শিশু সুরক্ষায় সমাজকর্মীদের গুরুত্ব শীর্ষক আলোচনা সভা ফুলছড়িতে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ৪ জনের বিভিন্ন মেয়াদে সাজা ও ১টি ড্রাম-ট্রাক্টর জব্দ ফুলছড়ির কর্মস্থলে অনুপস্থিত দপ্তরীর বেতন হচ্ছে নিয়মিত এবং ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ আওয়ামী যুবলীগ সুবর্ণজয়ন্তী উপলক্ষে গাইবান্ধায় ” শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ বাংলাদেশ যুব ঐক্য পরিষদ গাইবান্ধার পরিচিতি ও বর্ধিত সভা অনুষ্ঠিত পলাশবাড়ীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তিন প্রধান শিক্ষক  পলাশবাড়ীতে ১শ ৫০ বিঘা জমিতে সমলয় পদ্ধতিতে ধান চাষে বাঁচবে সময় কমবে ব্যয়

ডাঃ মোজাফ্ফর আহমেদ আই কেয়ার সেন্টার,গাইবান্ধা । ০১৭৬৭-৩০৬৭০২

পলাশবাড়ীর পৌরসভার কালিবাড়ীতে অর্ধ কোটি টাকার অধিক ব্যয়ে সিসি ঢালাইয়ে পুরাতন ইটের ব্যবহার

আশরাফুল ইসলাম(গাইবান্ধা প্রতিনিধি)
  • প্রকাশের সময় : রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

গাইবান্ধা জেলার পলাশবাড়ী পৌর শহরের কালিবাড়ী বাজারের গুড় হাটি হতে ভূমি অফিস পর্যন্ত পৃথক দুটি ঠিকাদারি প্রতিষ্ঠানের নামে ২২০ মিটার রাস্তায় ৫৬ লাখ টাকার অধিক অর্থ ব্যয় করে কাজ চলমান রয়েছে। উক্ত রাস্তায় প্রায় দেড় লক্ষাধিক পুরাতন ইট নাম মাত্র মূল্যে ঠিকাদারী প্রতিষ্ঠানের নিকট বিক্রি করেছে পলাশবাড়ী পৌরসভা কর্তৃপক্ষ। এসব পুরাতন ইট ২২০ মিটার রাস্তার ঢালাই কাজে সলিং হিসাবে ব্যবহার করা হয়েছে।

সরেজমিনে গিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের কাউকে না পাওয়া গেলেও কালিবাড়ী বাজারের এ রাস্তার পাশের ব্যবসায়িরা জানান,এসব উন্নয়ন কাজ লোক দেখানো যে উন্নয়ন কাজের সলিং হিসাবে আগের পুরাতন ইট ব্যবহার করা হয়েছে। আমরা কাকে কি বলবো রক্ষক যেখানে ভক্ষক সেখানে ব্যবসায়ি সাধারণ কাকে কি বলবে। কার এমন সাহস আছে যে তাদের অনিয়মের প্রতিবাদ করবে। তারা আরো বলেন যারা হাটের ইজারাদার তারাই হাটের উন্নয়ন কাজের ঠিকাদার শুধু প্রতিষ্ঠানের নাম পরিবর্তন হয়। এসব উন্নয়ন কাজের দোহাইয়ে কালিবাড়ী হাটের জায়গায় ইচ্ছামতো হাত বদল হয় অর্থের বিনিময়ে,হাটের প্রতিটি ব্যবসায়ি আজ জিম্মি তাদের হাতে।

এ রাস্তা উন্নয়ন কাজের বিষয়ে পৌরসভার সহকারি প্রকৌশলী মোর্তুজা জানান,পৌরসভার দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান সালেহা এন্টারপ্রাইজ ও সঙ্গীতা এন্টারপাইজ নামে পৃথক দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান ১১০ মিটার করে মোট ২২০ মিটার রাস্তায় সিসি ঢালাই কাজ চলছে। পুরাতন ইট ব্যবহারের বিষয়ে তিনি জানান,রাস্তায় পুরাতন ইট কত গুলো ছিলো তা জানা নেই। তবে পুরাতন ইট গুলো আড়াই লাখ টাকা ধরে ঠিকাদার প্রতিষ্ঠান কে দেওয়া হয়েছে। এবং পুরাতন ইট ব্যবহার উপযোগী গুলো দিয়ে রাস্তার সলিং হিসাবে ব্যবহার করা হচ্ছে।

উল্লেখ্য, বিগত সময়ে উক্ত রাস্তায় ৯ লক্ষ টাকার অধিক অর্থ ব্যয়ে হেয়ারিং বন্ড এর সংস্কার কাজ করার পর মাত্র আড়াই লক্ষ টাকায় রাস্তাটির সব পুরাতন ইট বিক্রি ও পলাশবাড়ী পৌর এলাকার বিভিন্ন উন্নয়ন কাজে পুরাতন নির্মান সামগ্রী দিয়ে দায়সারা উন্নয়ন কাজের ফলে ব্যাপক অনিয়ম দূর্নীতি চলমান থাকায় সরেজমিনে তদন্ত পূর্বক সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনী ব্যবস্থা গ্রহনের দাবী সচেতন মহলের।

Print Friendly, PDF & Email

যমুনা প্লাজা,গাইবান্ধা -01740569856

জিনিয়াস কিন্ডার গার্টেন এন্ড স্কুল ও জিনিয়াস এডুকেয়ার

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৪ পূর্বাহ্ণ
  • ১২:১৬ অপরাহ্ণ
  • ১৬:১১ অপরাহ্ণ
  • ১৭:৫১ অপরাহ্ণ
  • ১৯:০৬ অপরাহ্ণ
  • ৬:৩৭ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102