বুধবার, ৩১ মে ২০২৩, ১০:২২ অপরাহ্ন
শিরোনাম :
গাইবান্ধায় অংকুর ফাউন্ডেশন কর্তৃক মেডিকেল শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান গাইবান্ধায় ৮৫টি শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে জমি অধিগ্রহনে বেসরকারী চক্ষু হাসপাতাল বানিজ্যিক করনের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত  গাইবান্ধায় পুলিশের কঠোর তৎপরতায় কৃষি ব্যাংকের ১৪ লাখ টাকা লুটের রহস্য উন্মোচন সাদুল্লাপুর উপজেলায় ৮৪টি শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত গাইবান্ধা শহরের ৩ টি ঔষধের দোকানে মোবাইল কোর্ট পরিচালনা : ৩৬ হাজার টাকা জরিমানা চীন-বাংলাদেশ ব্যবসায়িক সম্পর্ক জোরদারে প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করলো এইচবিএল গাইবান্ধায় ১৮ জন দরিদ্র ব্যক্তির মাঝে হুইপ গিণি’র মিশুকভ্যান বিতরণ বিএসটিআই কর্তৃক গাইবান্ধায় মোবাইল কোর্ট অভিযান: অবৈধ কসমেটিকস বিক্রি করায় জরিমানা পলাশবাড়ীতে বঙ্গবন্ধুর জুলিও কুড়ি শান্তি পদক প্রাপ্তির ৫০ তম বর্ষপূর্তি 

ডাঃ মোজাফ্ফর আহমেদ আই কেয়ার সেন্টার,গাইবান্ধা । ০১৭৬৭-৩০৬৭০২

জনবান্ধব পুলিশে রুপ পেয়েছে পলাশবাড়ী থানা পুলিশ 

আশরাফুল ইসলাম(গাইবান্ধা প্রতিনিধি)
  • প্রকাশের সময় : বুধবার, ২ নভেম্বর, ২০২২

মহান স্বাধীনতা ও রাষ্ট্রের প্রতি দায়িত্ববোধ থেকে জনবান্ধব পুলিশে রুপ পেয়েছে গাইবান্ধা জেলার পলাশবাড়ী থানা পুলিশ। থানা অফিসার ইনচার্জ মাসুদ রানার নেতৃত্বে ও ওসি তদন্ত দিবাকর অধিকারীর সার্বিক তদন্ত কার্যক্রম চলছে নিরলসভাবে। পলাশবাড়ী থানা পুলিশের সকল কর্মকর্তা ও পুলিশ সদস্যদের দায়িত্ব পালন কার্যক্রম চলমান রাখায় জনবান্ধব পুলিশে রুপ পেয়েছে।

পুলিশ জনতা জনতাই পুলিশ , যে তথ্যে আইন সকলের জন্যই সমান এই প্রতিশ্রুতিতে চলছে পুলিশী কার্যক্রম ৷ বিশেষত থানায় জিডি করতে কোন টাকা লাগে না । থানায় সার্বক্ষণিক ডিউটি অফিসার হিসাবে একজন এসআই ও নারী শিশু ডেক্সে একজন নারী এএসআই রাত দিন ২৪ ঘন্টা থানায় আইনি সহায়তা দিয়ে ব্যাপকভাবে সুনাম কুড়িয়েছেন। বর্তমানে থানায় গিয়ে বিনা পয়সায় অসহায় মানুষ সহসায় আইনী সহায়তা পেয়ে থাকেন বলে জানান সহায়তা পাওয়া পলাশবাড়ী উপজেলার একাধিক সুবিধাভোগী সর্বসাধারণ মানুষ।

কমিউনিটি পুলিশিং কার্যক্রম সচল রেখে প্রতিটি ইউনিয়ন, ওয়ার্ড কমিটির সাথে সম্পর্কের মাধ্যমে সমন্বয় করে চলছেন। এছাড়াও মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশি টহল ব্যবস্থা জোরদারকরণ করেছেন। অহেতুক হয়রানী বন্ধে সুষ্ঠু তদন্ত কার্যক্রম পরিচালনায় মাধ্যমে আইনী পদক্ষেপ গ্রহন করা হয়। সুপারিশ বা তৎবির নয় তদন্ত সাপেক্ষে নেওয়া হয় আইনী ব্যবস্থা। প্রতিনিয়ত সড়ক মহাসড়কে চেকিং কার্যক্রমের মাধ্যমে মাদক উদ্ধারে এসেছে ব্যাপক সফলতা । থানার সকল স্টাফদের উৎসাহিত করতে বিশেষ দিনগুলোতে বড় খানার আয়োজন সহ রেখেছেন বিশেষ পুরষ্কারের ব্যবস্থা। থানার সকল স্টাফদের কাছে ওসি মাসুদ রানা যেমন একজন সফল অভিভাবক হিসাবে স্বীকৃত তেমনি সাধারণ মানুষের নিকট ব্যাপক জনবান্ধব পুলিশ কর্মকর্তা হিসাবে জনপ্রিয়। ইতিমধ্যেই থানা চত্বরে গোলঘর, ফুলের বাগান রোপনসহ এনেছেন থানার চিত্রের ব্যাপক পরিবর্তন ৷ থানা এলাকাকে করেছেন ফুলের সমারোহ ও নান্দনিক।

পলাশবাড়ী থানা অফিসার ইনচার্জ মাসুদ রানা জানান, পুলিশ সুপার মহোদয়ের দিক নির্দেশনায় বর্তমান থানা পুলিশ জনবান্ধব পুলিশ হিসাবে সুনামের সহিত দায়িত্ব পালনে অঙ্গীকারবদ্ধ । তিনি আরো জানান ভাল কাজের স্বীকৃতি না পেলে কাজের প্রতি মানুষের আগ্রহ হারিয়ে যায় । তাই চেষ্টা করি অধিকাংশ কাজে সকলকে উৎসাহিত করতে এবং সকলের সহযোগীতা নিয়ে এগিয়ে যাচ্ছে পলাশবাড়ী থানা পুলিশ।

উল্লেখ্য, পলাশবাড়ী থানা অফিসার ইনচার্জ মাসুদ রানা পলাশবাড়ী থানা পুলিশের ওসি হিসাবে দায়িত্ব নেওয়ার আগে সাদুল্লাপুর থানায় ওসি হিসাবে সুনামের সহিত দায়িত্ব পালন করে জনবান্ধব পুলিশ কর্মকর্তা হিসাবে ব্যাপক সুনাম অর্জন ও জনপ্রিয়তা পাওয়া আজও সাদুল্লাপুর উপজেলার সর্বস্তরের মানুষের মনে গেথে আছেন।

Print Friendly, PDF & Email

যমুনা প্লাজা,গাইবান্ধা -01740569856

জিনিয়াস কিন্ডার গার্টেন এন্ড স্কুল ও জিনিয়াস এডুকেয়ার

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫০ পূর্বাহ্ণ
  • ১১:৫৯ পূর্বাহ্ণ
  • ১৬:৩৪ অপরাহ্ণ
  • ১৮:৪২ অপরাহ্ণ
  • ২০:০৬ অপরাহ্ণ
  • ৫:১২ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102