রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০৯ অপরাহ্ন
শিরোনাম :
গাইবান্ধায় মুক্তিযোদ্ধা পূর্ণবাসন কর্মসংস্থা ও কল্যাণ সংস্থার শীতবস্ত্র সামগ্রী বিতরণ অনুষ্ঠান। গোবিন্দগঞ্জে কারামুক্ত বিএনপি নেতা অধ্যাপক আমিনুল ইসলাম কে গণ সংবর্ধনা প্রদান অনুষ্ঠিত  ৫ সাংবাদিককে ‘অকথ্য গালাগাল-হুমকির’ সত্যতা মিলেছে; সেই পিআইও নুরুন্নবীর বিরুদ্ধে প্রতিবেদন আদালতে  সাদুল্লাপুরে সমাজকর্ম ও শিশু সুরক্ষায় সমাজকর্মীদের গুরুত্ব শীর্ষক আলোচনা সভা ফুলছড়িতে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ৪ জনের বিভিন্ন মেয়াদে সাজা ও ১টি ড্রাম-ট্রাক্টর জব্দ ফুলছড়ির কর্মস্থলে অনুপস্থিত দপ্তরীর বেতন হচ্ছে নিয়মিত এবং ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ আওয়ামী যুবলীগ সুবর্ণজয়ন্তী উপলক্ষে গাইবান্ধায় ” শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ বাংলাদেশ যুব ঐক্য পরিষদ গাইবান্ধার পরিচিতি ও বর্ধিত সভা অনুষ্ঠিত পলাশবাড়ীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তিন প্রধান শিক্ষক  পলাশবাড়ীতে ১শ ৫০ বিঘা জমিতে সমলয় পদ্ধতিতে ধান চাষে বাঁচবে সময় কমবে ব্যয়

ডাঃ মোজাফ্ফর আহমেদ আই কেয়ার সেন্টার,গাইবান্ধা । ০১৭৬৭-৩০৬৭০২

কমিউনিটি পুলিশিং ডে-২২ পালনে গাইবান্ধায় র‍্যালি ও আলোচনা সভা

সঞ্জয় সাহাঃ
  • প্রকাশের সময় : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২

 ” কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সবর্ত্র” এই প্রতিপাদ্যে কমিউনিটি পুলিশিং ডে- ২০২২ উপলক্ষে গাইবান্ধায় র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

গাইবান্ধা জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি’র আয়োজনে ও জেলা পুলিশের সহযোগীতায় ২৯ অক্টোবর সকালে প্রতিবছরের ন্যায় যাকজমকপূর্নভাবে শহরের পুলিশ সুপার কার্যালয়ে শান্তির প্রতিক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি গাইবান্ধা জেলা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম। পরে পুলিশ এর লোগো সম্বলিত গেঞ্জিযুক্ত একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিন করে শুরুস্থলে গিয়ে শেষ হয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন- গাইবান্ধা জেলা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম।

প্রধান অতিথি বলেন- পুলিশ ও জনগণের মেইল বন্ধন সৃষ্টির লক্ষ্যে এই কমিউনিটি পুলিশিং ডে। সামাজিক অপরাধ দূর করার প্রচেষ্টার ধারনা থেকে এই কমিউনিটি পুলিশের সূচনা। ২০০৯/১০ সালে আইজিপি শহিদুল হক যখন রাজশাহী রেঞ্জের ডিআইজি ছিলেন তখন কমিউনিটি পুলিশিং কার্যক্রম শুরু হও ও তা দ্রুততার সাথে ছড়িয়ে পড়ে। আমরা আইনগত সেবা প্রদানে বদ্ধ পরিকর। সাধারণ মানুষ যেন নিশ্চিন্তে নির্বিঘ্নে ঘুমাতে পারে। তাদের সকল কার্যক্রম চালাতে পারে তাই নিশ্চিত করার জন্য আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। সমাজের যারা গুণীজন, ভালো চিন্তা করে সমাজকে পরিবর্তন করতে চায়। দেশকে এগিয়ে নিয়ে যেতে চায়। সে বিশিষ্ট জনকে নিয়ে পুলিশ যখন কাজ করবে তখন সামাজিক অপরাধগুলো দূর হবে। তারই ধারাবাহিকতায় কমিউনিটি পুলিশিং কাজ করে যাচ্ছে। পুলিশের সম্বন্ধে মানুষের নীতিবাচক ধারনা দূর করতে হবে। আপনারা যারা কমিটির নতুন সদস্য ও সদস্য রয়েছেন তারা কাজ করবেন। আপনারা পুলিশের সমন্ধে মানুষের ভয় দূর করবেন। আপনারা আমাদের পাশে থাকবেন সেটাই প্রত্যাশা।

সভাপতিত্ব করেন- গাইবান্ধা জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি’র আহবায়ক এম,আব্দুস সালাম।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- গাইবান্ধা জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি’র সদস্য সচিব ও জেলা যুবলীগ সাধারন সম্পাদক শাহ আহসান হাবীব রাজিব, গাইবান্ধা জেলা অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন ও অর্থ ইবনে মিজান, জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি’র সহ-সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী প্রতাপ ঘোষ, অধ্যাপক মাযহারউল মান্নান, আওয়ামীলীগ গাইবান্ধা জেলার সাবেক দপ্তর সম্পাদক সাইফুল আলম সাকা, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট গাইবান্ধা জেলার প্রতিষ্ঠাতা সভাপতি আলমগীর কবির বাদল, কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি সাঘাটার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান মন্ডলসহ অনেকে।

পরে কাজের স্বীকৃতি স্বরুপ মুক্তিযোদ্ধা ও এক এস আইকে সম্মাননা স্মারক ও সার্টিফিকেট প্রদান করা হয়।

বক্তারা বলেন- কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে মানুষ আলোকিত হবে। সকল মানুষকে পুলিশকে বিভিন্ন তথ্য দিয়ে সহযোগীতা করার আহবান জানান।

 

বিডি গাইবান্ধা/

Print Friendly, PDF & Email

যমুনা প্লাজা,গাইবান্ধা -01740569856

জিনিয়াস কিন্ডার গার্টেন এন্ড স্কুল ও জিনিয়াস এডুকেয়ার

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৪ পূর্বাহ্ণ
  • ১২:১৬ অপরাহ্ণ
  • ১৬:১১ অপরাহ্ণ
  • ১৭:৫১ অপরাহ্ণ
  • ১৯:০৬ অপরাহ্ণ
  • ৬:৩৭ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102