রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
গাইবান্ধায় মুক্তিযোদ্ধা পূর্ণবাসন কর্মসংস্থা ও কল্যাণ সংস্থার শীতবস্ত্র সামগ্রী বিতরণ অনুষ্ঠান। গোবিন্দগঞ্জে কারামুক্ত বিএনপি নেতা অধ্যাপক আমিনুল ইসলাম কে গণ সংবর্ধনা প্রদান অনুষ্ঠিত  ৫ সাংবাদিককে ‘অকথ্য গালাগাল-হুমকির’ সত্যতা মিলেছে; সেই পিআইও নুরুন্নবীর বিরুদ্ধে প্রতিবেদন আদালতে  সাদুল্লাপুরে সমাজকর্ম ও শিশু সুরক্ষায় সমাজকর্মীদের গুরুত্ব শীর্ষক আলোচনা সভা ফুলছড়িতে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ৪ জনের বিভিন্ন মেয়াদে সাজা ও ১টি ড্রাম-ট্রাক্টর জব্দ ফুলছড়ির কর্মস্থলে অনুপস্থিত দপ্তরীর বেতন হচ্ছে নিয়মিত এবং ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ আওয়ামী যুবলীগ সুবর্ণজয়ন্তী উপলক্ষে গাইবান্ধায় ” শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ বাংলাদেশ যুব ঐক্য পরিষদ গাইবান্ধার পরিচিতি ও বর্ধিত সভা অনুষ্ঠিত পলাশবাড়ীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তিন প্রধান শিক্ষক  পলাশবাড়ীতে ১শ ৫০ বিঘা জমিতে সমলয় পদ্ধতিতে ধান চাষে বাঁচবে সময় কমবে ব্যয়

ডাঃ মোজাফ্ফর আহমেদ আই কেয়ার সেন্টার,গাইবান্ধা । ০১৭৬৭-৩০৬৭০২

লালমনিরহাটে রাজাকার ও হাইব্রীডমুক্ত আওয়ামীলীগের কমিটি গঠনের দাবিতে বিক্ষোভ মনববন্ধন

আবু হাসান (আকাশ)
  • প্রকাশের সময় : শনিবার, ১৫ অক্টোবর, ২০২২

লালমনিরহাটের আদিতমারীতে রাজাকারের সন্তান ও হাইব্রীডমুক্ত ত্যাগীকর্মীর নেতৃত্বে নতুন কমিটির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে তৃণমুল আওয়ামীলীগ।

শনিবার দুপুরে লালমনিরহাট বুড়িমারী মহাসড়কে উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের সামনে ঘন্টা ব্যাপী মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে অংশ নেয়া আওয়ামীলীগের নেতাকর্মীরা জানান, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি শওকত আলীর মৃত্যুর পর গঠনতন্ত্র বর্হিভুত ভাবে তিন নম্বর সহ সভাপতিকে ভারপ্রাপ্ত সভাপতি ঘোষনা করে বিতর্কের জন্ম দেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিএনপি’র সাবেক নেতার ছেলে রফিকুল আলম। কোন সভা না করে রেজুলেশন ছাড়াই সিনিয়র সহ সভাপতিকে বাদ দিয়ে তিন নম্বর সহ সভাপতি রবিউল ইসলাম মানিককে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়। কেন্দ্রের নির্দেশ অমান্য করে পুলিশী শক্তি প্রয়োগ করে ৮টি ইউনিয়নের মধ্যে ৬টিতে সম্মেলন করেন সমাজকল্যান মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। ৬টি ইউনিয়নের নতুন কমিটিতে রাজাকারের ছেলে, বিএনপি নেতার ছেলে, বিএনপি নেতার ভাইকে সভাপতি সম্পাদকের পদ দিয়ে বিতর্ক তৈরী করেন। সদস্য পদ না থাকলেও ইউনিয়ন আওয়ামীলীগের সম্পাদকের পদও দেয়া হয়েছে এমন ব্যক্তিকে বলেও দাবি তৃণমুলের।

বক্তরা জানান, গত ৮ অক্টোবর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে তৃণমুলের নেতাকর্মীদের দাবি ও সমর্থনের ভিত্তিতে কেন্দ্রীয় নেতারা সাধারন সম্পাদক হিসেবে মাহমুদ ওমর চিশতীর নাম প্রস্তাব করেন। এতে কতিপয় হাইব্রীড নেতা পদ না পেয়ে সম্মেলন স্থগিত করতে সার্কিট হাউসে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী শাজাহান খান ও সাংগঠনিক সম্পাদক সাখওয়াত হোসেন শফিককে লাঞ্চিত করেন।

হাইব্রীড আর রাজাকারের ছেলের ইউনিয়ন সম্মেলন বাতিল এবং কেন্দ্রীয় নেতাদের ঘোষিত মাহমুদ ওমর চিশতীকে সম্পাদক করে উপজেলা কমিটি দ্রুত ঘোষনার দাবিতে মানববন্ধন করেন তৃনমুল আওয়ামীলীগ। মানববন্ধন শেষে ২০ মিনিট লালমনিরহাট বুড়িমারী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা।

তৃনমুল আওয়ামীলীগের ব্যানারে দলীয় কার্যালয়ের সামনে এ মানববন্ধনে বক্তব্য রাখেন, ৯০ সালের উপজেলা ছাত্রলীগের সভাপতি আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ন সম্পাদক আব্দুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা আজিম মিয়া, দুর্গাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সম্পাদক আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) নবি হোসেন, সম্পাদক ভাদাই ইউপি চেয়ারম্যান কৃষ্ণকান্ত রায় বিদু, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক গোলাম সারওয়ার সুজন, ভাদাই ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সম্পাদক ইকবাল হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email

যমুনা প্লাজা,গাইবান্ধা -01740569856

জিনিয়াস কিন্ডার গার্টেন এন্ড স্কুল ও জিনিয়াস এডুকেয়ার

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৪ পূর্বাহ্ণ
  • ১২:১৬ অপরাহ্ণ
  • ১৬:১১ অপরাহ্ণ
  • ১৭:৫১ অপরাহ্ণ
  • ১৯:০৬ অপরাহ্ণ
  • ৬:৩৭ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102