বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০১:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
জামালপুর উচ্চ বিদ্যালয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত  নিয়ম মেনে বৈধ পথে বিদেশ যাব” পতিপাদ্যে গাইবান্ধায় নিরাপদ অভিবাসন নিশ্চিতকরণে শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণ সাদুল্লাপুরে যথাযথ মর্যাদায় শেখ হাসিনার জন্মদিন পালিত  পলাশবাড়ীতে ছাদ ভেঙ্গে নিহত এক  থেমে গেছে সন্তানের দূরন্তপনা, কাঁদছেন বাবা-মা সাদুল্লাপুরে নবাগত সভাপতি আবু বকর কে ফুল দিয়ে বরণ ও নির্বাচনী মতবিনিময়  গাইবান্ধার বিভিন্ন পুজা মণ্ডপে রংয়ের আঁচড়ে ব্যাস্ত কারিগররাঃ পুজায় কয়েক স্তরের নিরাপত্তার ব্যবস্থা – পুলিশ সুপার উপজেলা প্রশাসনে আয়োজনে পলাশবাড়ীতে বিশ্ব নদী দিবস পালিত  গাইবান্ধায় নগর স্বাস্থ্য কেন্দ্রের প্রদত্ত স্বাস্থ্যসেবার মান উন্নত করনের লক্ষ্যে মতবিনিময় সভা মাদক, নারী নির্যাতন,বাল্যবিবাহ, যৌতুক ও ইভটিজিং বিরোধী জেলা পুলিশের সচেতনতামূলক সভা

ডাঃ মোজাফ্ফর আহমেদ আই কেয়ার সেন্টার,গাইবান্ধা । ০১৭৬৭-৩০৬৭০২

বিনামূল্যে চিকিৎসা সেবা পেল ৫ শতাধিক ছিন্নমূল মানুষ

গাইবান্ধা প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২

  গাইবান্ধায় একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়েছে পাঁচ শতাধিক অসহায় ও ছিন্নমূল মানুষ।

সোমবার(১৯ সেপ্টেম্বর) দিনব্যাপী জেলার ঘাঘট নদীর শহর রক্ষা বাঁধের উপর গাইবান্ধা জেলা হাসপাতালের তিনজন মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার নিম্ন ও মধ্যবিত্ত মানুষের মাঝে এই চিকিৎসা সেবা প্রদান করেন। এ সময় বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষধ পেয়ে খুশি স্থানীয়রা। নিয়মিত এমন ক্যাম্প বসানোর দাবি তাদের।

সকাল ১০টা বাজতেই চিকিৎসা নিতে আসতে শুরু করেন স্থানীয়রা। নারী-পুরুষসহ সব বয়সী মানুষরা ঘাঘট নদীর পাড়ে লাইনে দাড়িয়ে বিনামূলে এই চিকিৎসা সেবা গ্রহন করেন। ক্যাম্পে দুইজন নারী ও একজন বিশেষজ্ঞ ডাক্তার সেবা গ্রহীতাদের বিভিন্ন রোগের চিকিৎসা দেন। সকাল থেকে শুরু হওয়া এই ক্যাম্পে অন্তত পাঁচ শতাধিক নিস্ন মধ্যবিত্ত পরিবারের মানুষরা বিভিন্ন রোগের এই চিকিৎসা সেবা গ্রহণ করেন। পাশাপাশি বিনামূল্যে ঔষধ দেয়া হয় তাদের।

শহরের ডেভিড কোম্পানী পাড়া থেকে চিকিৎসা নিতে আসা নুরুন্নবী নামে একজন বলেন, আমি গরীব মানুষ। চেম্বারে ডাক্তার দেখাতে গেলে ৫০০-৬০০ টাকা ফি লাগতো। আজকে বিনামূল্যে ডাক্তার দেখালাম সাথে ঔষধ পেলাম। খুব ভাল লাগছে।

আফসানা নামে আরেকজন বলেন, আমি ডায়াবেটিক রোগী। বিনামূল্যে চিকিৎসা দেওয়া হচ্ছে এমন খবর পেয়ে এখানে এসে প্রথমে প্রেসার চেক করেছি। পরে টোকেন নিয়ে ডাক্তার দেখিয়েছি। নিয়মিত এমন কার্যক্রম চালোনোর অনুরোধ করেন তিনি।

হাফিজা নামে এক নারী বলেন, আমার রক্তের গ্রুপ জানতাম না। এখানে এসে বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করেছি। এছাড়াও আমার শারীরিক সমস্যা জন্য ডাক্তার দেখিয়াছি। বিনামূল্যে কিছু ঔষুধ পেয়েছি।

বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ চিকিৎসা চাই গাইবান্ধা জেলা শাখার সভাপতি শেখ রোহিত হাসান রিন্টু ও সাধারন সম্পাদক জিয়াউর রহমান জিয়া বলেন, সুবিধা বঞ্চিত ও নিম্ন আয়ের মানুষের চিকিৎসা ও ঔষধ নিশ্চিত করতেই এমন আয়োজন করা হয়েছে। দরিদ্র মানুষদের চিকিৎিসা নিশ্চিত করতে এই কার্যক্রম নিয়মিত অব্যহত থাকবে বলেও জানান তারা।

সুচিকিৎসা আমাদের মৌলিক অধিকার এমন স্লোগানে স্বেচ্ছাসেবী সংগঠন “নিরাপদ চিকিৎসা চাই” বিনামূল্যে এই চিকিৎসা ক্যাম্পের আয়োজন করে।

যমুনা প্লাজা,গাইবান্ধা -01740569856

জিনিয়াস ক্যাম্পাস স্কুল এন্ড কলেজ,সাদুল্লাপুর, গাইবান্ধা।

খন্দকার ফিজিওথেরাপি সেন্টার,বোনারপাড়া,গাইবান্ধা, 01980-175969

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৬ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ১৬:১১ অপরাহ্ণ
  • ১৭:৫৬ অপরাহ্ণ
  • ১৯:০৯ অপরাহ্ণ
  • ৫:৪৭ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102