বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৩:১০ অপরাহ্ন
শিরোনাম :
জামালপুর উচ্চ বিদ্যালয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত  নিয়ম মেনে বৈধ পথে বিদেশ যাব” পতিপাদ্যে গাইবান্ধায় নিরাপদ অভিবাসন নিশ্চিতকরণে শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণ সাদুল্লাপুরে যথাযথ মর্যাদায় শেখ হাসিনার জন্মদিন পালিত  পলাশবাড়ীতে ছাদ ভেঙ্গে নিহত এক  থেমে গেছে সন্তানের দূরন্তপনা, কাঁদছেন বাবা-মা সাদুল্লাপুরে নবাগত সভাপতি আবু বকর কে ফুল দিয়ে বরণ ও নির্বাচনী মতবিনিময়  গাইবান্ধার বিভিন্ন পুজা মণ্ডপে রংয়ের আঁচড়ে ব্যাস্ত কারিগররাঃ পুজায় কয়েক স্তরের নিরাপত্তার ব্যবস্থা – পুলিশ সুপার উপজেলা প্রশাসনে আয়োজনে পলাশবাড়ীতে বিশ্ব নদী দিবস পালিত  গাইবান্ধায় নগর স্বাস্থ্য কেন্দ্রের প্রদত্ত স্বাস্থ্যসেবার মান উন্নত করনের লক্ষ্যে মতবিনিময় সভা মাদক, নারী নির্যাতন,বাল্যবিবাহ, যৌতুক ও ইভটিজিং বিরোধী জেলা পুলিশের সচেতনতামূলক সভা

ডাঃ মোজাফ্ফর আহমেদ আই কেয়ার সেন্টার,গাইবান্ধা । ০১৭৬৭-৩০৬৭০২

বন্যায় ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের টেকসই উন্নয়নে গাইবান্ধায় টিটিসি শিক্ষার্থীদের বিনামূল্যে বাইসাইকেল বিতরন

সঞ্জয় সাহাঃ
  • প্রকাশের সময় : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

 ” শতবর্ষে জাতির পিতা, সুবর্ণে স্বাধীনতা- অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতা” জন্মভূমি বাংলাদেশ, কর্মভুমি বিশ্বময়” এই প্রতিপাদ্যকে লক্ষ্য রেখে গাইবান্ধায় বন্যায় ক্ষতিগ্রস্থ কারিগরি প্রশিক্ষন কেন্দ্র শিক্ষার্থীদের টেকসই উন্নয়নে বিনামূল্যে বাইসাইকেল বিতরন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এর জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষন ব্যুরো ( বিএমইটি) ঢাকার জনশক্তি ক্রীড়া ও সাংস্কৃতিক ফোরাম এর আয়োজনে শনিবার সকালে গাইবান্ধার কারিগরি প্রশিক্ষন কেন্দ্র কনফারেন্স রুমে প্রধান অতিথি হিসাবে ২৪ জন শিক্ষার্থীদের মাঝে হেলমেট যুক্ত বাইসাইকেল বিতরন উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি বক্তব্য রাখেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষন ব্যুরো ( বিএমইটি) ঢাকার মহাপরিচালক এনডিসি শহিদুল আলম।

 

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ও সাইকেল বিতরন করেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষন ব্যুরো ( বিএমইটি) ঢাকার প্রশাসন ও অর্থ বিভাগের পরিচালক (উপ-সচিব) জাকির হোসেন।

 

জাকির হোসেন তার বক্তব্যে বলেন- নদী ভাংগন কবলিত অস্বচ্ছল, অসহায় শিক্ষার্থীদের জীবন যাপন এগিয়ে নিয়ে যাবার লক্ষ্যে ও তারা যেন কর্মমুখী হয়ে উঠে এই জন্য গাইবান্ধা সহ সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা, কুড়িগ্রাম, কিশোরগঞ্জ জেলায় ধাপে ধাপে সাইকেল বিতরন করা হচ্ছে। সাইকেল চালালে শারিরীক ফিটনেস ঠিক থাকে। এছাড়াও কারিগরি প্রশিক্ষন কেন্দ্র টিটিসি’র সমন্ধে মানুষকে অবগত করতে প্রচারণার উদ্দেশ্য এটি। এখানে ড্রাইভিং, ওয়েল্ডিং, হাউস কিপিং সহ বিভিন্ন ট্রেডে ট্রেনিং করানো হয়। এখানে ট্রেনিং নিয়ে দক্ষ হয়ে শিক্ষার্থীরা যেন বিদেশে যেতে পারবেন।

বিশেষ অতিথি হিসাবে আরও বক্তব্য রাখেন- জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষন ব্যুরো ( বিএমইটি) ঢাকার কর্মসংস্থান বিভাগের উপ-পরিচালক জোহরা মনসুর, সাধারন সেবা উপ-পরিচালক আবুল কালাম আজাদ, প্রশাসন ও অর্থ বিভাগের উপ-পরিচালক রেজওয়ানুল হক চৌধুরী।

গাইবান্ধা কারিগরি প্রশিক্ষন কেন্দ্র ( টিটিসি) অধ্যক্ষ প্রকৌশলী মো: আব্দুর রহিম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন- গাইবান্ধা জনশক্তি ও কর্মসংস্থান অফিসের সহকারি পরিচালক নেসারুল হক, গাইবান্ধা কারিগরি প্রশিক্ষন কেন্দ্র এর কম্পিউটার এর সিনিয়র ইন্সট্রাক্টর আমির হোসেইন, ইন্সট্রাক্টর মিজানুর রহমান, উপকারভোগীদের মাঝে বক্তব্য রাখেন শিক্ষার্থী মোছা: রুবি আক্তার ও বিপ্লব মিয়া প্রমুখ।

টিটিসি’র ইলেক্ট্রিক্যাল বিভাগের শিক্ষার্থী বিপ্লব মিয়া” জানান-আমার বাসা বালাসীঘাটের নদী ভাংগন কবলিত এলাকায়। আমি একজন হত দরিদ্র পরিবারের সন্তান। আমার পিতার পক্ষে আমার শিক্ষা প্রতিষ্ঠানে আসার জন্য দিন ৪০ টাকা ভাড়া দেয়া সম্ভব হত না ও সম্ভব না। টিটিসিতে প্রশিক্ষন নিতে এসে সাইকেল পাওয়া আমার জীবনের পরম পাওয়া। এ উপকার আমি ভুলতে পারব না। আমি বিএমইটির কর্মকর্তা সহ টিটিসির কর্মকর্তাদের ধন্যবাদ জানাচ্ছি।

” শিক্ষার্থী মোছা: রুবি আক্তার বলেন- আমরা এই সাইকেল পেয়ে উৎসাহ ও অনুপ্রাণিত হয়েছি। সাইকেল পেয়ে আমাদের উপকার হলো। এখন আমরা সাইকেল পেয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে আসতে পারবো। এই সাইকেল এর মাধ্যমে আমরা আমাদের জীবনযাত্রার মান উন্নয়ন করতে পারবো। আমি এ জন্য বিএমইটির কর্মকর্তা সহ টিটিসির কর্মকর্তাদের ধন্যবাদ জানাচ্ছি।

আলোচনা শেষে বন্যায় ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের টেকসই উন্নয়নে বিনামূল্যে বাইসাইকেল বিতরন করা হয়।
এর আগে গাইবান্ধা জনশক্তি ও কর্মসংস্থান অফিস ও অফিসের বঙ্গবন্ধু কর্ণার পরিদর্শন করেন অতিথিরা।

 

বিডি গাইবান্ধা/

যমুনা প্লাজা,গাইবান্ধা -01740569856

জিনিয়াস ক্যাম্পাস স্কুল এন্ড কলেজ,সাদুল্লাপুর, গাইবান্ধা।

খন্দকার ফিজিওথেরাপি সেন্টার,বোনারপাড়া,গাইবান্ধা, 01980-175969

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৬ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ১৬:১১ অপরাহ্ণ
  • ১৭:৫৬ অপরাহ্ণ
  • ১৯:০৯ অপরাহ্ণ
  • ৫:৪৭ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102