শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
আওয়ামী যুবলীগ সুবর্ণজয়ন্তী উপলক্ষে গাইবান্ধায় ” শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ বাংলাদেশ যুব ঐক্য পরিষদ গাইবান্ধার পরিচিতি ও বর্ধিত সভা অনুষ্ঠিত পলাশবাড়ীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তিন প্রধান শিক্ষক  পলাশবাড়ীতে ১শ ৫০ বিঘা জমিতে সমলয় পদ্ধতিতে ধান চাষে বাঁচবে সময় কমবে ব্যয় সাদুল্লাপুরের রসুলপুর ইউনিয়ন যুবলীগের সম্মেলন; নতুন কমিটির সভাপতি সৈয়ব-হিমু সম্পাদক পলাশবাড়ীতে আবু বকর ফাজিল মাদ্রাসার ৩ অভিভাবক সদস্যের পাল্টা সংবাদ সম্মেলন গোবিন্দগঞ্জে এপেক্স ক্লাব এর উদ্যোগে ব্রেন টিউমারে আক্রান্ত অসুস্থ রোগীকে নগদ আর্থিক সহায়তা প্রদান  গোবিন্দগঞ্জে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধানের আশু রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত  গোবিন্দগঞ্জে সেফটি ট্যাঙ্ক ধ্বসে শ্রমিকের মৃত্যু  খন্দকার মেমোরিয়াল স্কুলে ব্যতিক্রমী ছাত্র সংসদ নির্বাচন।

ডাঃ মোজাফ্ফর আহমেদ আই কেয়ার সেন্টার,গাইবান্ধা । ০১৭৬৭-৩০৬৭০২

সাদুল্লাপুরে হিসাব রক্ষণ অফিসারের বিরুদ্ধে উৎকোচ গ্রহণসহ বিভিন্ন দূর্নীতির অভিযোগ

আমিনুর রহমান গাইবান্ধা
  • প্রকাশের সময় : সোমবার, ২২ আগস্ট, ২০২২

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা হিসাব রক্ষণ অফিসার শরিফুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম কাজের বিনিময়ে উৎকোচ গ্রহণসহ দূর্নীতির অভিযোগ উঠেছে। সাদুল্লাপুর উপজেলায় কর্মরত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষক ও কর্মচারীবৃন্দ দূর্নীতিবাজ অফিসারের অপসারণ ও শাস্তির দাবীতে রবিবার সকালে উপজেলা চত্বরে আলোচনা কর্মসূচি পালন করেন। এবিষয়ে মহা হিসাব নিয়ন্ত্রক সেগুন বাগিচা ঢাকা বরাবর একটি অভিযোগপত্র প্রেরণ করেন শিক্ষকবৃন্দ। অভিযোগ পত্র ও ভুক্তভোগীর বক্তব্য হতে জানা যায় – সাদুল্লাপুর উপজেলা হিসাব রক্ষণ অফিসার শরিফুল ইসলাম অত্র উপজেলায় যোগদানের পর হতে বিভিন্ন অনিয়ম কাজের বিনিময়ে উৎকোচ গ্রহণ, কোন কাজ অর্থ গ্রহণ ছাড়া করেননা। বিভিন্ন কর্মচারীদের সাথে অসাদাচরণ, দরজা বন্ধ করে কাজ করা, ইএফটিতে মাসিক বিল প্রদানে খামখেয়ালিপনা, বকেয়া বিল প্রদানে চরম হয়রানী, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেড প্রদানে সরকারি নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন। স্লিপ বরাদ্দ ও রুটিন মেরামত বরাদ্দের অর্থ ছাড়ের ক্ষেত্রে মোটা অংকের উৎকোচ গ্রহণসহ বহুবিধ অভিযোগ উঠেছে। সেই সাথে অসুস্থ পেনশনারূের ই,এল,পি,সি লামগ্রান্ড প্রাপ্তির ক্ষেত্রে হয়রানি ও অর্থ গ্রহণের অভিযোগ করেন ভুক্তভোগী শিক্ষকরা।ভুক্তভোগী অবসর প্রাপ্ত সহকারী শিক্ষিকা মাহমুদা খাতুন বলেন- আমি ২০২০ সালে অবসরে যাই।সকল কাগজপত্র সঠিক থাকার পরও মোটা অংকের টাকা দিতে অস্বীকার করায় পেনশনের টাকা পাচ্ছিনা।অসুস্থ ছেলে মেয়েকে নিয়ে এখন মানবেতর জীবনযাপন করছি।
এছাড়াও হয়রানির শিকার প্রধান শিক্ষক শহিদুর রহমান, মতলুবর রহমান, মেরিনা মোস্তফা, সাইফুল ইসলাম, সহকারী শিক্ষিকা রোজিনা আক্তারজাহানসহ অনেকে। হয়রানি ও উৎকোচ গ্রহণের সত্যতা স্বীকার করে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি সাদুল্লাপুর উপজেলা শাখার সভাপতি প্রধান শিক্ষক রেজাউল করিম বলেন- ট্রেজারী অফিসার যোগদানের পর হতে টাকা গ্রহণ ছাড়া কোন কাজ করেননা।সঠিক কাজ নিয়ে গেলেও টাকা ব্যতীত করেননা। তার অফিসের অডিড অফিসার জয়ন্তী ও অফিস সহায়ক মানিকের মাধ্যমে সকল উৎকোচ গ্রহণ দূর্নীতি করেন হিসাব রক্ষণ অফিসার। তাই এই দূর্নীতিবাজ অফিসার শরিফুল,জয়ন্তী ও মানিকের অপসারণ সহ শাস্তি দাবী করেন তিনি। অভিযুক্ত শরিফুল ইসলাম তার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা, ভিত্তিহীন বলে দাবী করেন তিনি। আমাকে ফাসানো হচ্ছে। এবিষয়ে উর্ধতন কর্মকর্তা তদন্তে এসেছেন। তদন্তে ন্যায় বিচার পাবেন এমনটাই আশাবাদী শরিফুল ইসলাম। এদিকে অভিযোগ হওয়ায়
তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির দায়িত্বে থাকা রংপুর ডেপুটি ডিভিশনাল কন্ট্রোল অব একাউন্স কর্মকর্তা রফিকুল ইসলাম খান, জেলা নিরীক্ষা ও হিসাব রক্ষণ কর্মকর্তা শাহজাহান আলী ও অডিটর হায়দারুল ইসলাম তদন্ত শেষে সাংবাদিকদের তদন্তকারী কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন- আমরা তদন্ত করেছি। এই তদন্তের সঠিক তথ্য উর্ধতন সংশ্লিষ্টদের নিকট প্রেরণ করা হবে।

Print Friendly, PDF & Email

যমুনা প্লাজা,গাইবান্ধা -01740569856

জিনিয়াস কিন্ডার গার্টেন এন্ড স্কুল ও জিনিয়াস এডুকেয়ার

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৬ পূর্বাহ্ণ
  • ১২:১৬ অপরাহ্ণ
  • ১৬:০৮ অপরাহ্ণ
  • ১৭:৪৮ অপরাহ্ণ
  • ১৯:০৪ অপরাহ্ণ
  • ৬:৩৯ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102