বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২:০৬ অপরাহ্ন
শিরোনাম :
জামালপুর উচ্চ বিদ্যালয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত  নিয়ম মেনে বৈধ পথে বিদেশ যাব” পতিপাদ্যে গাইবান্ধায় নিরাপদ অভিবাসন নিশ্চিতকরণে শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণ সাদুল্লাপুরে যথাযথ মর্যাদায় শেখ হাসিনার জন্মদিন পালিত  পলাশবাড়ীতে ছাদ ভেঙ্গে নিহত এক  থেমে গেছে সন্তানের দূরন্তপনা, কাঁদছেন বাবা-মা সাদুল্লাপুরে নবাগত সভাপতি আবু বকর কে ফুল দিয়ে বরণ ও নির্বাচনী মতবিনিময়  গাইবান্ধার বিভিন্ন পুজা মণ্ডপে রংয়ের আঁচড়ে ব্যাস্ত কারিগররাঃ পুজায় কয়েক স্তরের নিরাপত্তার ব্যবস্থা – পুলিশ সুপার উপজেলা প্রশাসনে আয়োজনে পলাশবাড়ীতে বিশ্ব নদী দিবস পালিত  গাইবান্ধায় নগর স্বাস্থ্য কেন্দ্রের প্রদত্ত স্বাস্থ্যসেবার মান উন্নত করনের লক্ষ্যে মতবিনিময় সভা মাদক, নারী নির্যাতন,বাল্যবিবাহ, যৌতুক ও ইভটিজিং বিরোধী জেলা পুলিশের সচেতনতামূলক সভা

ডাঃ মোজাফ্ফর আহমেদ আই কেয়ার সেন্টার,গাইবান্ধা । ০১৭৬৭-৩০৬৭০২

ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার দাফন সম্পন্ন

গাইবান্ধা প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ২৫ জুলাই, ২০২২

সদ্য প্রয়াত মহান জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও গাইবান্ধা-৫ আসনের সাবেক সাংসদ মো. ফজলে রাব্বী মিয়ার (৭৬) দাফন সম্পন্ন হয়েছে। সোমবার বিকেলে গাইবান্ধার সাঘাটা উপজেলার ভরতখালী ইউনিয়নের গটিয়া গ্রামে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। গত শুক্রবার দিবাগত মধ্যরাতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কস্থ মাউন্ট সিনাই হাসপাতালে ক্যান্সারে ভুগে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের জামাইকা ইসলামিক সেন্টারে ফজলে রাব্বী মিয়ার প্রথম জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। এসময় সবস্তরের জনসাধারণ শ্রদ্ধা নিবেদন করেন। এরপর নিউইয়র্ক থেকে মো. ফজলে রাব্বী মিয়ার মরদেহ ঢাকায় এসে পৌঁছায় সোমবার সকালে। পরে তাকে সড়কপথে নেওয়া হয় সুপ্রিম কোর্ট প্রাঙ্গনের জাতীয় ঈদগাহ মাঠে। সেখানে দ্বিতীয় জানাযা নামাজ অনুষ্ঠিত হয় ও সর্বস্তরের জনসাধারণ শ্রদ্ধা নিবেদন করেন। সেখান থেকে তাকে সড়কপথে নেওয়া হয় তেজগাঁও পুরাতন বিমানবন্দরে। বিমানবন্দর থেকে তাকে বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে সাঘাটার বোনারপাড়ায় নেওয়া হয় দুপুরে। সেখান থেকে ফজলে রাব্বী মিয়াকে সড়কপথে নেওয়া হয় ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠে। এখানে ফজলে রাব্বী মিয়াকে নিয়ে স্মৃতিচারণ করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. শাজাহান খান, গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের সাংসদ মো. মনোয়ার হোসেন চৌধুরী, সাঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর কবীর, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ফরহাদ আবদুল্লাহ হারুন বাবলু, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, পরিবারের পক্ষ থেকে তার ছোট ভাই অধ্যক্ষ ফরহাদ রাব্বী। এরপর তৃতীয় জানাযা নামাজ সম্পন্নের পর শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের জনসাধারণ। পরে ফজলে রাব্বী মিয়াকে নেওয়া হয় গটিয়া গ্রামে। সেখানে তার বাড়ী সংলগ্ন মসজিদে শেষ জানাযা নামাজের পর তাকে নেওয়া হয় পারিবারিক কবরস্থানে। সেখানে বিকেলে তার দাফন সম্পন্ন হয়। জানাযার নামাজে জনপ্রতিনিধিসহ জেলার সাত উপজেলা এবং বিভিন্ন জেলা থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাধারণ জনগণ, শুভাকাঙ্খী ও পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া ১৯৪৬ সালের ১৫ এপ্রিল গাইবান্ধার সাঘাটা উপজেলার ভরতখালী ইউনিয়নের গটিয়া গ্রামে জন্মগ্রহন করেন। তিনি মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন। তিনি প্রথমে আইনজীবী হিসেবে গাইবান্ধা আদালতে কর্মজীবন শুরু করেন। এরপর তিনি রাজনীতিতে জড়িয়ে পড়েন। পরে ফজলে রাব্বী মিয়া ১৯৮৬ সালের তৃতীয়, ১৯৮৮ সালের চতুর্থ, ১৯৯১ সালের পঞ্চম এবং ১৯৯৬ সালের সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসন থেকে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর বাংলাদেশ আওয়ামী লীগে যোগদানের পর তিনি ২০০৮ সালে নবম, ২০১৪ সালে দশম ও ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে একই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯০ সালে তিনি আইন, বিচার ও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি ২০১৪ সালের দশম সংসদ থেকে আজীবন মহান জাতীয় সংসদের ডেপুটি স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন।
ফজলে রাব্বী মিয়ার স্ত্রী আনোয়ারা বেগম ২০২০ সালের ২৬ মার্চ চিকিৎসাধীন অবস্থায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান। তার দুই ছেলে অনেক আগেই মারা গেছে। এছাড়া তার রয়েছে তিন মেয়ে। তাদের মধ্যে ফারজানা রাব্বী বুবলি ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

যমুনা প্লাজা,গাইবান্ধা -01740569856

জিনিয়াস ক্যাম্পাস স্কুল এন্ড কলেজ,সাদুল্লাপুর, গাইবান্ধা।

খন্দকার ফিজিওথেরাপি সেন্টার,বোনারপাড়া,গাইবান্ধা, 01980-175969

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৬ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ১৬:১১ অপরাহ্ণ
  • ১৭:৫৬ অপরাহ্ণ
  • ১৯:০৯ অপরাহ্ণ
  • ৫:৪৭ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102