বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২:০৮ অপরাহ্ন
শিরোনাম :
জামালপুর উচ্চ বিদ্যালয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত  নিয়ম মেনে বৈধ পথে বিদেশ যাব” পতিপাদ্যে গাইবান্ধায় নিরাপদ অভিবাসন নিশ্চিতকরণে শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণ সাদুল্লাপুরে যথাযথ মর্যাদায় শেখ হাসিনার জন্মদিন পালিত  পলাশবাড়ীতে ছাদ ভেঙ্গে নিহত এক  থেমে গেছে সন্তানের দূরন্তপনা, কাঁদছেন বাবা-মা সাদুল্লাপুরে নবাগত সভাপতি আবু বকর কে ফুল দিয়ে বরণ ও নির্বাচনী মতবিনিময়  গাইবান্ধার বিভিন্ন পুজা মণ্ডপে রংয়ের আঁচড়ে ব্যাস্ত কারিগররাঃ পুজায় কয়েক স্তরের নিরাপত্তার ব্যবস্থা – পুলিশ সুপার উপজেলা প্রশাসনে আয়োজনে পলাশবাড়ীতে বিশ্ব নদী দিবস পালিত  গাইবান্ধায় নগর স্বাস্থ্য কেন্দ্রের প্রদত্ত স্বাস্থ্যসেবার মান উন্নত করনের লক্ষ্যে মতবিনিময় সভা মাদক, নারী নির্যাতন,বাল্যবিবাহ, যৌতুক ও ইভটিজিং বিরোধী জেলা পুলিশের সচেতনতামূলক সভা

ডাঃ মোজাফ্ফর আহমেদ আই কেয়ার সেন্টার,গাইবান্ধা । ০১৭৬৭-৩০৬৭০২

ই- সার্ভিসকে শতভাগ বাস্তবায়ন করা হবে: ভূমি সেবা সপ্তাহ উপলক্ষ্যে গাইবান্ধায় প্রেসব্রিফিং জেলা প্রশাসক অলিউর রহমান

সঞ্জয় সাহাঃ
  • প্রকাশের সময় : বুধবার, ১৮ মে, ২০২২

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে ১৯৭১ সালে স্বাধীনতা অর্জন হয়। মহান স্বাধীনতা অর্জনের পর যুদ্ধ বিধ্বস্ত দেশের প্রধান সমস্যাগুলোর মধ্যে ভূমি ব্যবস্থাপনা ছিল একটি অন্যতম সমস্যা। আর এসব সমস্যা থেকে উত্তরণের জন্য ও দেশকে পূর্ণগঠিত করার জন্য দেশে ভূমি ব্যবস্থাপনার জন্ম হয়।
ভূমি ব্যবস্থাপনায় রেকর্ড হালনাগাদকরণে নামজারী সেবা একটি গুরুত্বপূর্ন সেবা। ভূমি মন্ত্রনালয়ের উদ্যোগে গত ১লা জুলাই ২০১৯ হতে সারাদেশে একযোগে শতভাগকল ই-নামজারি বাস্তবায়ন শুরু হয়। এরই ধারাবাহিকতায় গাইবান্ধায় এখন শতভাগ নামজারি অনলাইনে হচ্ছে। প্রত্যন্ত অঞ্চলে অনেক সময় সেবা গ্রহীতাগণ ঘরে বসে ই-মিউটেশন এর আবেদন করতে পারছে। দেশবাসী ই-মিউটেশন উদ্যোগ বাস্তবায়নের স্বীকৃতি হিসেবে ভূমি মন্ত্রণালয় জাতিসংঘের মমর্যাদাপূর্ণ “ইউনাইটেড নেশনস পাবলিক অ্যাওয়ার্ড ২০২০” এ ভূষিত হয়েছে। এরই অংশ হিসেবে ভূমি সেবা সপ্তাহ ২২ উদযাপন উপলক্ষ্যে গাইবান্ধায় সাংবাদিকদের সাথে জেলা প্রশাসনের প্রেসব্রিফিং হয়েছে।

 

” ভূমি অফিসে না এসে- ডিজিটাল ভূমি সেবা গ্রহণ, ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল” এই প্রতিপাদ্যে গাইবান্ধা জেলা প্রশাসনের আয়োজনে বুধবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ১৯ মে হতে ২৩ মে পর্যন্ত ৫ দিনব্যাপী ভূমি সেবা সপ্তাহ -২২ উদযাপন উপলক্ষ্যে প্রেস ব্রিফিং সভাপতিত্ব করেন গাইবান্ধা জেলা প্রশাসক অলিউর রহমান।

তিনি বলেন- ভূমি বিষয়ে প্রতিটি সেবা অনলাইনের আওতায় আনা হয়েছে। ২০২২ সালের জুন মাস নাগাদ ই- সার্ভিসকে শতভাগ বাস্তবায়ন করা হবে। ডিজিটাল বাংলাদেশের অংশ হিসেবে এই ই সেবা। ভূমি বিষয়ে শতভাগ অনলাইনে কার্যক্রম এর অংশ হিসেবে এই সেবা সপ্তাহ।

তিনি আরও বলেন- অনলাইনের আওতায় ই নামজারি। ই নামজারি সেবা। ভূমি উন্নয়ন কর। ই পর্চা সেবা। ই পর্চা। জলমহাল/হাট বাজার সংক্রান্ত সেবা রয়েছে। ভূমি মালিকরা ঘরে বসে মোবাইলের মাধ্যমে ভূমি উন্নয়ন কর প্রদান করতে পারবে। এছাড়াও- ভূমি বিষয়ে যে কোনো সেবা পেতে ১৬১২২ অথবা ৩৩৩ কল করে সেবা পাওয়া যাবে।

এ সময় বক্তব্য রাখেন- গাইবান্ধা অতিরিক্ত জেলা প্রশাসক সাদেকুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) জেবুন নাহার, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রবিউল হাসান, এনডিসি এস,এম ফয়েজ উদ্দিন, নির্বাহি ম্যাজিষ্ট্রেট হৃদয় আহমেদ জুয়েল, বাংলাদেশ সংবাদ সংস্থার জেলা প্রতিনিধি সরকার মো: শহিদুজ্জামান, বিডি গাইবান্ধা ডট নিউজ এর বার্তা সম্পাদক ও দৈনিক নতুন দিন পত্রিকার জেলা প্রতিনিধি সঞ্জয় সাহা, এস,এ টিভির প্রতিনিধি কায়সার প্লাবন, ৭১ টিভির প্রতিনিধি শামীম আল সাম্য, ডিবিসির প্রতিনিধি রিক্তু প্রসাদ, বৈশাখি টিভির প্রতিনিধি এস,এম বিপ্লব ইসলাম, মার্তৃছায়ার প্রতিনিধি ফয়সাল জনি, বাংলাভিশন টিভির ফিরোজ কবির মিলন,এশিয়ান টিভির মাসুম লুমেন ও সাংবাদিক শাহজাহান সিরাজ।

 

বিডি গাইবান্ধা/

যমুনা প্লাজা,গাইবান্ধা -01740569856

জিনিয়াস ক্যাম্পাস স্কুল এন্ড কলেজ,সাদুল্লাপুর, গাইবান্ধা।

খন্দকার ফিজিওথেরাপি সেন্টার,বোনারপাড়া,গাইবান্ধা, 01980-175969

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৬ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ১৬:১১ অপরাহ্ণ
  • ১৭:৫৬ অপরাহ্ণ
  • ১৯:০৯ অপরাহ্ণ
  • ৫:৪৭ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102