বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০১:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
তিস্তা, সানিয়াজান ও ধরলার পানি বৃদ্ধি, দেখা দিয়েছে বন্যা গোবিন্দগঞ্জে প্রসাধনীর নকল কারখানায় সাংবাদিক কে আটকে মারধর ঘটনায় সেই চপল গ্রেফতার সড়ক দূর্ঘটনা প্রতিরোধে এসকেএস স্কুল & কলেজে ট্রাফিক এ্যাওয়ারনেস প্রোগ্রাম সাংবাদিক আটকে মারধর ঘটনার ভিডিও ভাইরাল”থানায় অভিযোগ দায়ের পলাশবাড়ীর পবনাপুরে তাঁতীলীগের কমিটি অনুমোদন বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনসহ ৫দফা দাবী আদায়ে গাইবান্ধায় বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ ধাপেরহাটের মধু দাসের বাড়ি ভাংচুর ঘটনায় আবারও গ্রেফতার- ২ নড়াইল’র শিক্ষক স্বপন কুমার বিশ্বাস কে লাঞ্চনাকারীদের বিচারের দাবীতে গাইবান্ধায় প্রতিবাদ সমাবেশ একই সঙ্গে জন্ম নেয়া তিনকন্যা ও প্রসূতি মায়ের দায়িত্ব নিলেন গাইবান্ধার পুলিশ সুপার পুরুষ কেন নারীকে ছেড়ে যায়, আগ্রহ হারায়?

আইএলএসটি গাইবান্ধার শিক্ষার্থীদের নবীন বরণ ও ওরিয়েন্টেশন

নিজস্ব প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : সোমবার, ১৬ মে, ২০২২

ইনস্টিটিউট  অফ লাইভষ্টক সায়েন্স এন্ড টেকনোলজি ( আই,এল,এসটি) গাইবান্ধার ২০২১-২২ সেশনের ৬ষ্ঠ ব্যাচে ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীন বরণ ও ওরিয়েন্টেশন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

ইনস্টিটিউট অফ লাইভষ্টক সায়েন্স এন্ড টেকনোলজি ( আই,এল,এসটি) গাইবান্ধার আয়োজনে ১৬ই মে বিকেলে আই,এল,এসটি হলরুমে নবীন বরণ ও ওরিয়েন্টেশন অনুষ্ঠান উপলক্ষ্যে আলোচনা সভা, মানপত্র পাঠ, ভিডিও প্রেসেন্টেশন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে অতিথিদেরকে ব্যাচ পড়ানো শেষে জাতীয় সংগীত পরিবেশন এর জন্য দাঁড়িয়ে সম্মান জানানো হয়।

পরে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন-ইনস্টিটিউট অফ লাইভষ্টক সায়েন্স এন্ড টেকনোলজি ( আই,এল,এসটি) গাইবান্ধার অধ্যক্ষ ডাঃ মোহাম্মদ রফিকুল ইসলাম তালুকদার।

প্রধান অতিথি অধ্যক্ষ ডাঃ মোহাম্মদ রফিকুল ইসলাম তালুকদার বলেন-ইনস্টিটিউট অফ লাইভষ্টক একটি ডিপ্লোমা প্রদানকারী প্রতিষ্ঠান। এখানে টেকনিক্যাল শিক্ষায় শিক্ষিত করা হয়। কমিউনিটি শিক্ষায় শিক্ষিত করা হয়। এখানে মানুষকে এমন কিছু শেখানো হয়। যা তার রুটি রুজিতে কাজে লাগে।

শিক্ষার্থীদেরকে সুশিক্ষিত হতে হলে স্বশিক্ষিত হতে হবে। সবাইকে শুশৃঙ্খল হতে হবে। যে ছাত্র পড়াশোনায় ভাল। সে একজন ভাল মানুষ বটে। সে সাথে পড়াশোনায় মনোযোগী হতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- গাইবান্ধা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ মাসুদার রহমান সরকার, জেলা ট্রেনিং অফিসার ডাঃ মোঃ রহমতউন নবী।

ইনস্টিটিউট অফ লাইভষ্টক সায়েন্স এন্ড টেকনোলজি চীফ ইনষ্ট্রাক্টর ডাঃ মোঃ আব্দুল হাই এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন কোর্স সমন্বয়ক আইএলএসটি গাইবান্ধার প্রভাষক কৃষিবিদ শাকিল আহমেদ।

সভাপতির বক্তব্যে ডাঃ মোঃ আব্দুল হাই বলেন-আইএলএসটি গাইবান্ধা প্রতিষ্ঠানটি পড়াশোনার জন্য অত্যান্ত মনোরম পরিবেশ। ডিপ্লোমা ইন লাইভষ্টক ডিগ্রিধারী শিক্ষার্থীদের চাকরির পাশাপাশি এখানে নিজেদের স্বাবলম্বী হওয়া সম্ভব।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- আইএসএসটির সিনিয়র ইন্সট্রাকটর ডাঃ মোঃ রহমত আলী, সিনিয়র ইন্সট্রাকটর পাইকার, গাইবান্ধা উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা সিরাজুল ইসলাম, শিক্ষক আলী আহসান,
শিক্ষার্থীদের মধ্যে – আবু ছাদাও মো: সায়েম, ছায়েদুজ্জামান সিয়াম, নুরু ইসলাম, আরিফ মুন্সি, আসমান হোসেন হিমু।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন- আই,এল,এসটি গাইবান্ধার ৭ম পর্ব শিক্ষার্থী নিতাই চন্দ্র পার্থ, হুমাইরা ইয়াছমিন ও শ্যামা বর্মন।

আলোচনা পূর্বে পবিত্র কোরআন তেলাওয়াত করেন শিক্ষার্থী মুনসাফিন বিনা ও পবিত্র গীতা পাঠ করে শিক্ষার্থী পল্লব সরকার এবং আই,এল,এসটি’র বিভিন্ন কর্মকাণ্ড বিষয়ে প্রজেক্টরে ভিডিও প্রেসেন্টেশন উপস্থাপন করা হয়। মানপত্র পাঠ করেন আসমাউল হুসনা হিমু। সব শেষে ফ্যাশন শো ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

বিডি গাইবান্ধা/সঞ্জয় সাহা

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৭ পূর্বাহ্ণ
  • ১২:০৪ অপরাহ্ণ
  • ১৬:৪১ অপরাহ্ণ
  • ১৮:৫৩ অপরাহ্ণ
  • ২০:২০ অপরাহ্ণ
  • ৫:১২ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102