বুধবার, ১৮ মে ২০২২, ০৮:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
গোবিন্দগঞ্জ থানা পুলিশ কর্তৃক ১৩ কেজি গাঁজা সহ ১জন আটক সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট গাইবান্ধা সরকারি কলেজ শাখার নবীন বরণে ছাত্রলীগ হামলাঃ বিবৃতি প্রদান শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতঃ গাইবান্ধায় আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা গাইবান্ধার পলাশবাড়ীর মনোহরপুরে ঋনের-বোঝাঁ মাথায় নিয়ে বৃদ্ধার আত্মহত্যা আইএলএসটি গাইবান্ধার শিক্ষার্থীদের নবীন বরণ ও ওরিয়েন্টেশন সাদুল্লাপুরে তিন ইউপি’র ভোটগ্রহণ স্থগিত; কি হবে প্রতিফলন!  পুলিশের সহায়তায় ১৯ দিন পর আলিফ ফিরে পেল তার মা বাবা কে তেল সিন্ডিকেট না করতে ডিলারদের হুশিয়ারি: গাইবান্ধায় পেট্রোল অকটেন সংকট; ব্যাবসায়ীদের সাথে জেলা প্রশাসনের আলোচনা নীলফামারীতে ছাত্রীকে শ্লীলতাহানী ও প্রধান শিক্ষককে মারধরের চেষ্টা সাদুল্লাপুরে ভ্যান আটকিয়ে জব্দ ড্রেজার মেশিন নিয়ে পালিয়েছে বালু ব্যবসায়ী; অতঃপর উদ্ধার

ঐতিহাসিক ৭ মার্চে গাইবান্ধায় পুষ্পস্তবক অর্পন সহ বিভিন্ন কর্মসূচী পালিত

সঞ্জয় সাহাঃ
  • প্রকাশের সময় : সোমবার, ৭ মার্চ, ২০২২

 জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালে ঢাকার রেসকোর্স ময়দানে ” ঐতিহাসিক ৭ মার্চ” উপলক্ষ্যে গাইবান্ধায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, আলোচনা ও পুরস্কার বিতরন, বঙ্গবন্ধুকে নিয়ে ডকুমেন্টারি প্রদর্শনী, চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী, বঙ্গবন্ধুর কর্মময় জীবন নিয়ে নাটক মঞ্চায়ন অনুষ্ঠিত হয়েছে।

ঐতিহাসিক ৭ মার্চ” উপলক্ষ্যে গাইবান্ধা শহরের পৌর পার্কের বঙ্গবন্ধুর ম্যুরালে
হাজার হাজার মানুষ ফুলের শ্রদ্ধা জানাতে আসেন। ফুলে ফুলে ভরে উঠে বঙ্গবন্ধুর ম্যুরাল।

হুইপ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিণি এমপি।

জেলা প্রশাসন: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান গাইবান্ধা জেলা প্রশাসক মো: অলিউর রহমান। এ সময় উপস্থিত ছিলেন- গাইবান্ধা অতিরিক্ত জেলা প্রশাসক মো: সাদেকুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম, নির্বাহী ম্যাজিষ্ট্রেট জান্নাতুল ফেরদৌস উর্মি ও মৌমিতা গুহ।

পুলিশ সুপার: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান গাইবান্ধা জেলা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন- গাইবান্ধা অতিরিক্ত পুলিশ সুপার বি সার্কেল আবু লায়েছ মো: ইলিয়াস জিকু, সদর থানার অফিসার ইনচার্জ মাসুদুর রহমান।

জেলা আওয়ামীলীগ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান গাইবান্ধা জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আবু বকর সিদ্দিক, সাংগঠনিক সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু।

মহিলা আওয়ামীলীগ:বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান মহিলা আওয়ামীলীগ সভানেত্রী মাহমুদা বেগম পারুল সহ অনেকে।

মুক্তিযোদ্ধা সংসদঃ মুক্তিযোদ্ধা সংসদ গাইবান্ধা জেলা ইউনিট কমান্ড এর পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান মুক্তিযোদ্ধা সংসদ গাইবান্ধা জেলা ইউনিট সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদা।

পৌর আওয়ামীলীগ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান পৌর আওয়ামীলীগ গাইবান্ধার এ্যাড: শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন।

যুবলীগ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান বাংলাদেশ আওয়ামী যুবলীগ গাইবান্ধা জেলা শাখার সভাপতি সরদার সাঈদ হাসান লোটন, সাধারন সম্পাদক শাহ আহসান হাবীব রাজিব সহ অনেকে।

জেলা পরিষদ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান গাইবান্ধা জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুর রউফ তালুকদার।

মেয়র: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান গাইবান্ধা পৌরসভার মেয়র মতলুবর রহমান, কাউন্সিলর মাহফুজা খানম মিতা, কামাল আহমেদ, আসাদুজ্জামান সহ অনেকে।

সদর উপজেলা পরিষদ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান গাইবান্ধা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবির।

সড়ক ও জনপথ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান গাইবান্ধা সড়ক ও জনপথ বিভাগ নির্বাহী প্রকৌশলী ফিরোজ আখতার সহ অনেকে।

এলজিইডি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান গাইবান্ধা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো: ছাবিউল ইসলাম ও সিনিয়র সহকারি প্রকৌশলী আবুল কালাম আজাদ মোল্লা সহ অনেকে।

পানি উন্নয়ন বোর্ড: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান।

জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান গাইবান্ধা জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মাছুদার রহমান সরকার ও ডা: সিরাজুল।

সিভিল সার্জন: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান গাইবান্ধা সিভিল সার্জন প্রতিনিধি ডা: নাজমুল হুদা ও মেডিকেল অফিসার ডা: হাফিজুর রহমান।

সমাজসেবা কার্যালয়: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান গাইবান্ধা জেলা সমাজসেবা কার্যালয় উপ-পরিচালক ফজলুল হক, সমাজসেবা অফিসার রেজিষ্ট্র্বশন মিজানুর রহমান মল্লিক।

ছাত্রলীগ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান ছাত্রলীগ গাইবান্ধা জেলা শাখার সভাপতি মোসাদ্দেক হোসেন মামুন, সহ সভাপতি তানভীর আহমেদ, সাধারন সম্পাদক আসিফ সরকার, ছাত্রলীগ নেতা তানভীর সহ অনেকে।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ গাইবান্ধা জেলা শাখার সভাপতি মোশাররফ হোসেন দুলাল, সাধারন সম্পাদক রঞ্জু আহমেদ, সদস্য নাজিম আহমেদ রানা সহ অনেকে।

এছাড়াও গাইবান্ধা জেনারেল হাসপাতাল, পুলিশ ট্রেনিং ইন সার্ভিস, পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিকেশন, উপ পরিচালক কৃষি সম্প্রসারণ বিভাগ, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ, নির্বাহী প্রকৌশলী বিদ্যুৎ বিতরন বিভাগ নেসকো- ১ ও ২, নির্বাহী প্রকৌশলী পল্লী বিদ্যুৎ সমিতি, জেলা কমান্ডেন্ট আনসার ভিডিপি, গাইবান্ধা জেলা খাদ্য নিয়ন্ত্রক, গাইবান্ধা কারা কর্তৃপক্ষ সহ সরকারি বেসরকারি অফিসের কর্মকর্তাবৃন্দ।

পরে সকাল ১০ টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুকে নিয়ে ডকুমেন্টারি প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন- জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিণি এমপি।
গাইবান্ধা জেলা প্রশাসক মো:অলিউর রহমান সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন গাইবান্ধা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবির, পৌর মেয়র মতলুবর রহমান।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- গাইবান্ধা অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সাদেকুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদা সহ অনেকে। শেষে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩২ অপরাহ্ণ
  • ১৮:৩৭ অপরাহ্ণ
  • ২০:০০ অপরাহ্ণ
  • ৫:১৬ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102