বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১২:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
তিস্তা, সানিয়াজান ও ধরলার পানি বৃদ্ধি, দেখা দিয়েছে বন্যা গোবিন্দগঞ্জে প্রসাধনীর নকল কারখানায় সাংবাদিক কে আটকে মারধর ঘটনায় সেই চপল গ্রেফতার সড়ক দূর্ঘটনা প্রতিরোধে এসকেএস স্কুল & কলেজে ট্রাফিক এ্যাওয়ারনেস প্রোগ্রাম সাংবাদিক আটকে মারধর ঘটনার ভিডিও ভাইরাল”থানায় অভিযোগ দায়ের পলাশবাড়ীর পবনাপুরে তাঁতীলীগের কমিটি অনুমোদন বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনসহ ৫দফা দাবী আদায়ে গাইবান্ধায় বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ ধাপেরহাটের মধু দাসের বাড়ি ভাংচুর ঘটনায় আবারও গ্রেফতার- ২ নড়াইল’র শিক্ষক স্বপন কুমার বিশ্বাস কে লাঞ্চনাকারীদের বিচারের দাবীতে গাইবান্ধায় প্রতিবাদ সমাবেশ একই সঙ্গে জন্ম নেয়া তিনকন্যা ও প্রসূতি মায়ের দায়িত্ব নিলেন গাইবান্ধার পুলিশ সুপার পুরুষ কেন নারীকে ছেড়ে যায়, আগ্রহ হারায়?

দুর্নীতি-অসাদচারণে বরখাস্ত জাহাঙ্গীর আলম দামোদরপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী

গাইবান্ধা প্রতিনিধি:
  • প্রকাশের সময় : বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ‘আমার বাড়ি-আমার খামার’ প্রকল্পের মাঠ সহকারী জাহাঙ্গীর আলমকে দুর্নীতি, অর্থ আত্মসাৎ ও অসাদচারণের দায়ে বরখাস্ত করা হয়। অভিযুক্ত সেই জাহাঙ্গীর আলম ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। ২০২০ সালের ১৬ আগষ্ট পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রকল্প পরিচালক আকবর হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তার বরখাস্তের বিষয়টি নিশ্চিত হওয়া যায়। দুর্নীতিতে জড়িয়ে পড়া জাঙ্গাঙ্গীর বরখাস্ত হওয়ার আগ থেকেই অফিসের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়। তাকে না পেয়ে ওই সময়ে তার স্ত্রীর কাছে আত্মসাত করা অর্থ ফেরতের মুসলেকা নেয় প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা।

অনিয়ম, দুর্নীতিসহ অসাদচারণে অভিযুক্ত জাহাঙ্গীর আলম ৩ নং দামোদরপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী। এ নিয়ে নানা সমালোচনা ও মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে ভোটারসহ স্থানীয়দের মাঝে। আগামী ৩১ জানুয়ারি ৬ষ্ঠ ধাপে এই ইউপির ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এরমধ্যে জাহাঙ্গীর আলমের দুর্নীতি-অপকর্মের নানা অভিযোগের তথ্য-উপাত্ত আসছে সাংবাদিকদের কাছে। এছাড়া তার অনিয়ম-দুর্নীতির বিষয়ে মুখ খুলছেন ভুক্তভোগীসহ খোদ জেলা-উপজেলার আমার বাড়ি আমার খামার প্রকল্প কর্মকর্তারা। পাশাপাশি ঋণ বিতরণ ও কিস্তি আদায়ের টাকা নিয়ে জাহাঙ্গীরের নয়ছয়ের ঘটনা এখন নলডাঙ্গা ইউনিয়নসহ আশপাশ এলাকায় মানুষের মুখেমুখে।

এদিকে, নিজেকে আড়াল করে ভোটের মাঠে জাহাঙ্গীর ছুড়ছেন মুখের নানা বুলি; তিনি মিটিং-সভায় জন্মনিবন্ধন আর ট্রেড লাইসেন্স ফ্রি করার দিচ্ছেন মিথ্যা প্রতিশ্রুতি। কিন্তু মিথ্যা প্রতিশ্রুতির বিপরীতেই যেন তার দুর্নীতি-অপকর্মের ফিরিস্তি উঠে আসছে জনসম্মুখে। এ নিয়ে ভোটারসহ স্থানীয়দের কানেমুখেও চলছে নানা গুঞ্জন। অনেকেই বলছেন, যেখানে জাহাঙ্গীর নিজের কর্মে সততা-দায়িত্বে উদাসিন আর দুর্নীতির দায়ে অভিযুক্ত, সেখানে তার জনপ্রতিনিধি হওয়া কতটা সমীচীন। এছাড়া তার অসদাচারণ আর ধৃষ্টতার নানা ঘটনা নিয়েও জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। পাশাপাশি দামোদরপুর ইউনিয়ন যুবলীগের প্রস্তাবিত আহবায়ক পদধারী জাহাঙ্গীর আলম (বিদ্রোহী) প্রার্থী হওয়ায় ক্ষুব্ধ দলের নেতাকর্মীরা। গত ১৫ জানুয়ারী দলীয় পদ থেকে তাকে বহিস্কার করে সাদুল্লাপুর উপজেলা আ’লীগ।

অভিযুক্ত জাহাঙ্গীরের বিষয়ে জানতে কথা হয় সাদুল্লাপুর উপজেলার ‘আমার বাড়ি, আমার খামার’ প্রকল্পের সমন্বয়কারী মো. মনোয়ার হোসেন ও সুপারভাইজার আংগুর হোসেনের সঙ্গে। মুঠোফোনে তারা জানান, ‘বরখাস্তের পর থেকেই জাহাঙ্গীরের সঙ্গে তাদের যোগাযোগ নেই। তার বিরুদ্ধে আর্থিক-অসাদচারণসহ আনীত নানা অভিযোগ তদন্তে প্রমাণ মেলে। এ কারণে তাকে বরখাস্ত করে মন্ত্রণালয়। একই সঙ্গে বিভিন্ন এলাকার দরিদ্রদের মাঝে ঋণ বিতরণে নয়ছয় ও অর্থ হাতিয়ে নেয়ার প্রমাণ হলে ৪ লাখ টাকার বেশি ফেরৎ দেন জাহাঙ্গীর। এ সময় তার কাছে বেশ কিছু ঋণ বিতরণ ও পাশ বই উদ্ধার করা হয়। তবে বরখাস্তের আদেশের পর সংশ্লিষ্ট মন্ত্রণালয় তার বিরুদ্ধে আর কি ব্যবস্থা নিচ্ছে তা জানাতে পারেননি।’

তবে এসব অভিযোগ অস্বীকার করলেও প্রকল্পের চাকরি থেকে বরখাস্তের কথা স্বীকার করেছেন জাহাঙ্গীর আলম। তিনি মুঠোফোনে বলেন, ‘প্রকল্পের চাকরির সময়েই অর্থ লেনদেনসহ সমস্ত দায়-দেনা পরিশোধ করেছি, যার চিঠিও হাতে আছে। কারো কাছে ঋণ বিতরণ বা কিস্তির টাকা পাওনা নেই আমার। বরং হিসেব করলে অফিসের কাছে তিনি টাকা পাবেন বলে দাবি করেন।’

আগামী ৩১ জানুয়ারি দামোদরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাহাঙ্গীর আলমসহ ছয়জন প্রার্থী চেয়ারম্যান পদের মনোনয়ন জমা দেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত ইউনিয়ন আ.লীগের সভাপতি রফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান মনোয়ারুল হাসান জীম মণ্ডল, নুরুন্নবী আকন্দ, গোলাম মোস্তফা ও হাসমত আলী প্রামাণিক। তবে নির্বাচন থেকে সড়ে গেছেন জাহাঙ্গীরের শশুর নুরুন্নবী আকন্দ।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৭ পূর্বাহ্ণ
  • ১২:০৪ অপরাহ্ণ
  • ১৬:৪১ অপরাহ্ণ
  • ১৮:৫৩ অপরাহ্ণ
  • ২০:২০ অপরাহ্ণ
  • ৫:১২ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102