বুধবার, ১৮ মে ২০২২, ০৯:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
গোবিন্দগঞ্জ থানা পুলিশ কর্তৃক ১৩ কেজি গাঁজা সহ ১জন আটক সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট গাইবান্ধা সরকারি কলেজ শাখার নবীন বরণে ছাত্রলীগ হামলাঃ বিবৃতি প্রদান শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতঃ গাইবান্ধায় আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা গাইবান্ধার পলাশবাড়ীর মনোহরপুরে ঋনের-বোঝাঁ মাথায় নিয়ে বৃদ্ধার আত্মহত্যা আইএলএসটি গাইবান্ধার শিক্ষার্থীদের নবীন বরণ ও ওরিয়েন্টেশন সাদুল্লাপুরে তিন ইউপি’র ভোটগ্রহণ স্থগিত; কি হবে প্রতিফলন!  পুলিশের সহায়তায় ১৯ দিন পর আলিফ ফিরে পেল তার মা বাবা কে তেল সিন্ডিকেট না করতে ডিলারদের হুশিয়ারি: গাইবান্ধায় পেট্রোল অকটেন সংকট; ব্যাবসায়ীদের সাথে জেলা প্রশাসনের আলোচনা নীলফামারীতে ছাত্রীকে শ্লীলতাহানী ও প্রধান শিক্ষককে মারধরের চেষ্টা সাদুল্লাপুরে ভ্যান আটকিয়ে জব্দ ড্রেজার মেশিন নিয়ে পালিয়েছে বালু ব্যবসায়ী; অতঃপর উদ্ধার

গাইবান্ধায় শিশু সুরক্ষা বিষয়ক এনসিটিএফ এর স্কুল কমিটি গঠন ও সদস্য সংগ্রহ কর্মসূচি

গাইবান্ধা প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২

গত ১৮ জানুয়ারি, মঙ্গলবার গাইবান্ধা শহরের নিউটন প্রিপারেটরী স্কুলে এনসিটিএফ এর সাধারণ সদস্য সংগ্রহ ও শিশু সুরক্ষা বিষয়ক স্কুল কমিটি গঠন করা হয়েছে।

জাতীয় পর্যায়ে শিশু অধিকার বাস্তবায়নকারী শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) গাইবান্ধা জেলা কমিটির উদ্যোগে ও সেভ দ্য চিলড্রেন এর সহযোগিতা উক্ত কর্মসূচি সম্পন্ন হয়।

স্কুল পর্যায়ে শিশুদের অধিকার সচেতন করা, সমাজিক অসংগতি – মাদক, বাল্যবিবাহ, পাচার, যৌন হয়রানি, ধর্ষণ-নির্যাতন, প্রজনন স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গাইবান্ধা জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে এনসিটিএফ এর কার্যক্রম বাস্তবায়নের অংশ হিসেবে এ বছরের প্রথম এ কর্মসূচি আয়োজন করা হয়।

সেভ দ্য চিলড্রেন এর জেলা ভলান্টিয়ার মোঃ তাওহীদ তুষার এর পরিচালনায় কর্মসূচির শুরুতে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ জনাব সুকমল সরকার লিটন।

পরে এনসিটিএফ জেলা কমিটির সভাপতি কে এইচ খান রোহান ও সাধারণ সম্পাদক তাওফিক ওমর হিমন অংশগ্রহণকারী শিশুদের উদ্দেশ্যে এনসিটিএফ ও এর কার্যক্রম, শিশু অধিকার সনদ ও তার বাস্তবায়ন সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। আলোচনা শেষে আগ্রহী ৫৬ জন শিশু (বালক-বালিকা) এনসিটিএফ এর সাধারণ সদস্য ফরম পূরণ করেন।

এসময় সাধারণ সদস্যদের মধ্যে থেকে শিশুদের মধ্যে গণতান্ত্রিক মনোভাব সৃষ্টির লক্ষ্যে প্রত্যক্ষ ভোটের মাধ্যমে ৮টি পদের বিপরীতে ১১ জন সদস্য প্রতিনিধি নির্বাচন করা হয়।

এসময় সভাপতি পদে নির্বাচিত হন দশম শ্রেণির দারুন নাইম খন্দকার শুভেচ্ছা, সহ-সভাপতি পদে দশম শ্রেণির মোঃ মেহেদী হাসান, সাধারণ সম্পাদক পদে নবম শ্রেণির আহসান হাবীব রিমন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে দশম শ্রেণির কানিজ খন্দকার কান্তা, সাংগঠনিক সম্পাদক পদে নবম শ্রেণির শাহাদত ইসলাম সিয়াম, শিশু সাংবাদিক পদে নবম শ্রেণির আরফিন আফরোজ আশামনি ও ষষ্ঠ শ্রেণির মোঃ সাজিদ সরকার, শিশু গবেষক পদে দশম শ্রেণির জান্নাতুল ফেরদৌসী আখি ও নাফিদুর রহমান নাঈম, শিশু সংসদ সদস্য পদে সপ্তম শ্রেণির মোছাঃ সুমাইয়া আক্তার ও নবম শ্রেণির শাহরিয়ার আদিব নির্বাচিত হন।

নির্বাচন শেষে নির্বাচিত শিশু প্রতিনিধিদেরকে স্কুল পর্যায়ে তাদের কার্যক্রম সম্পর্কে ধারণা প্রদান করা হয়।

সর্বশেষে অংশগ্রহণকারী শিশুদের মাঝে শিশু শ্রম নিরসন ও বাল্যবিবাহ প্রতিরোধে ৯৯৯, ৩৩৩, ১০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয়।

কর্মসূচিতে আরও অংশগ্রহণ করেন এনসিটিএফ জেলা কমিটির সহ-সভাপতি সৈয়দা সামিহা জাহান প্রাপ্তি, যুগ্ম সাধারণ সম্পাদক নুসরাত জামান লামিয়া, কার্যনির্বাহী সদস্য আসফিকুর রহমান আসিফ ও আহসান হাবীব রিফাত প্রমুখ।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩২ অপরাহ্ণ
  • ১৮:৩৭ অপরাহ্ণ
  • ২০:০০ অপরাহ্ণ
  • ৫:১৬ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102