রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ছেলে-বউয়ের নির্যাতনে বিতাড়িত বৃদ্ধা মা, ঘুরেও মেলেনি প্রতিকার!  গাইবান্ধায়,করোনা মহামারী কাটিয়ে রথের রশিতে টান নাতনিকে ধর্ষণের অভিযোগে দাদা গ্রেফতার গাইবান্ধায় এনসিটিএফ জেলা কমিটির জুন মাসের মাসিক সভা অনুষ্ঠিত।। গাইবান্ধায় স্ত্রীকে জবাই করে হত্যা: স্বামী-শ্যালকের মৃত্যুদণ্ড গাইবান্ধায় সমাজভিত্তিক শিশু  সুরক্ষা কমিটির সভা অনুষ্ঠিত তিস্তা, সানিয়াজান ও ধরলার পানি বৃদ্ধি, দেখা দিয়েছে বন্যা গোবিন্দগঞ্জে প্রসাধনীর নকল কারখানায় সাংবাদিক কে আটকে মারধর ঘটনায় সেই চপল গ্রেফতার সড়ক দূর্ঘটনা প্রতিরোধে এসকেএস স্কুল & কলেজে ট্রাফিক এ্যাওয়ারনেস প্রোগ্রাম সাংবাদিক আটকে মারধর ঘটনার ভিডিও ভাইরাল”থানায় অভিযোগ দায়ের

জাতীয় সমাজসেবা দিবসে গাইবান্ধায় শ্রেষ্ঠ ১৩ কর্মকর্তা-কর্মচারিকে সম্মাননা

বিডি গাইবান্ধা ডট নিউজ রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ২ জানুয়ারী, ২০২২

  ‘মুজিবর্ষের সফলতা, ঘরেই পাবেন সকল ভাতা’ এই স্লোগানে জাতীয় সমাজসেবা দিবসে গাইবান্ধায় বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও জেলার শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে।

রবিবার সকালে গাইবান্ধা জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয় যৌথভাবে এই কর্মসূচির আয়োজন করে।

অনুষ্ঠানের শুরুতে জেলা শহরের স্বাধীনতা প্রাঙ্গণে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়ান অতিথিরা। এরপর একটি বর্ণাঢ্য শোভাযাত্রা স্বাধীনতা প্রাঙ্গণ থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে পৌঁছায়। পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা নাসির উদ্দিন শাহের সঞ্চালনা ও জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. ফজলুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাদেকুর রহমান।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. আবু খায়ের, গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মো. কামরুল হাসান সরকার, এসকেএস ফাউন্ডেশনের প্রতিনিধি মো. আশরাফুল আলম ও জেলা সমাজসেবা কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি মোশারফ হোসেন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘বর্তমান সরকারের সময় সমাজসেবা অধিদপ্তরের কার্যক্রম ব্যাপক বিস্তৃত হয়েছে। বিভিন্ন ভাতাভোগীদের টাকা ডিজিটাল মাধ্যমে দেওয়া হচ্ছে৷ এতে করে তাদের হয়রানী কমেছে। সেই সাথে বিভিন্ন ক্ষেত্রে ঋণ দেওয়া হচ্ছে ও ঋণের পরিমাণ বাড়ানো হয়েছে। দারিদ্র হ্রাসকরণ, সামাজিক নিরাপত্তা, প্রতিবন্ধী বিষয়ক, সামাজিক অবক্ষয় প্রতিরোধ, শিশু বিষয়কসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে সমাজসেবা। যা অত্যন্ত প্রশংসনীয়।’

এ ছাড়া দক্ষতা উন্নয়ন কার্যক্রমের অংশ হিসেবে দেশের দুঃস্থ, অবহেলিত, পশ্চাৎপদ, দরিদ্র, এতিম, প্রতিবন্ধী, বয়স্ক, বিধবা ও স্বামী-নিগৃহীতা মহিলা, অনগ্রসর সম্প্রদায় ও হিজড়া জনগোষ্ঠীসহ অনগ্রসর ও সমস্যাগ্রস্থ মানুষের কল্যাণ ও উন্নয়নে সমাজসেবা বিভাগের ব্যাপক ও বহুমূখী কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে।

পরে জেলার শ্রেষ্ঠ কর্মকর্তা হিসেবে পলাশবাড়ী উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবু মোহাম্মদ সুফিয়ান, সাদুল্লাপুর সমাজসেবা কার্যালয়ের ইউনিয়ন সমাজকর্মী নাজমুল হক ও কারিগরি প্রশিক্ষক হাবিবুর রহমানসহ বিভিন্ন পদের ১৩ কর্মকর্তা-কর্মচারির দক্ষতা ও সততার প্রশংসা করা হয়। পরে তাদেরকে সম্মাননা হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়।

এছাড়া অনুষ্ঠানে পাঁচজন প্রতিবন্ধীকে আইডি কার্ড ও সদর উপজেলার তিন জনকে ৭৫ হাজার টাকা ঋণ প্রদান করা হয়। সম্প্রতি প্রকাশিত এসএসসি পরীক্ষায় ভালো ফলাফলের জন্য সরকারি শিশু পরিবার বালক ও বালিকার ছয় শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫০ পূর্বাহ্ণ
  • ১২:০৬ অপরাহ্ণ
  • ১৬:৪২ অপরাহ্ণ
  • ১৮:৫৪ অপরাহ্ণ
  • ২০:২০ অপরাহ্ণ
  • ৫:১৪ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102