বুধবার, ১৮ মে ২০২২, ০৯:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
গোবিন্দগঞ্জ থানা পুলিশ কর্তৃক ১৩ কেজি গাঁজা সহ ১জন আটক সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট গাইবান্ধা সরকারি কলেজ শাখার নবীন বরণে ছাত্রলীগ হামলাঃ বিবৃতি প্রদান শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতঃ গাইবান্ধায় আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা গাইবান্ধার পলাশবাড়ীর মনোহরপুরে ঋনের-বোঝাঁ মাথায় নিয়ে বৃদ্ধার আত্মহত্যা আইএলএসটি গাইবান্ধার শিক্ষার্থীদের নবীন বরণ ও ওরিয়েন্টেশন সাদুল্লাপুরে তিন ইউপি’র ভোটগ্রহণ স্থগিত; কি হবে প্রতিফলন!  পুলিশের সহায়তায় ১৯ দিন পর আলিফ ফিরে পেল তার মা বাবা কে তেল সিন্ডিকেট না করতে ডিলারদের হুশিয়ারি: গাইবান্ধায় পেট্রোল অকটেন সংকট; ব্যাবসায়ীদের সাথে জেলা প্রশাসনের আলোচনা নীলফামারীতে ছাত্রীকে শ্লীলতাহানী ও প্রধান শিক্ষককে মারধরের চেষ্টা সাদুল্লাপুরে ভ্যান আটকিয়ে জব্দ ড্রেজার মেশিন নিয়ে পালিয়েছে বালু ব্যবসায়ী; অতঃপর উদ্ধার

ইত্তেফাক মানে একটি ইতিহাস’ প্রতিষ্ঠাবার্ষীকিতে গাইবান্ধা জেলা প্রশাসক

গাইবান্ধা প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১
ইত্তেফাক বাংলার (তৎকালীন পূর্ব পাকিস্থান) শোষিত মানুষকে স্বাধীনতার স্বপ্ন দেখায়ে ছিল। ইত্তেফাক মানে একটি ইতিহাস। বাংলাদেশের ইতিহাস ইত্তেফাককে বাদ দিয়ে লিখা যাবে না বলেছেন গাইবান্ধা জেলা প্রশাসক মো. আব্দুল মতিন।
শুক্রবার সকালে গাইবান্ধা প্রেসক্লাবে দৈনিক ইত্তেফাকের ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
জেলা প্রশাসক মো. আব্দুল মতিন আরও বলেন, বাংলাদেশে অভূদয়ের সকল আন্দোলন-সংগ্রামে ত্যাজোদীপ্ত ভূমিকা রেখেছে ইত্তেফাক। এ কারণে ইত্তেফাক পত্রিকার প্রতিষ্ঠাতা তফাজ্জল হোসেন মানিক মিয়া সাংবাদিকতার ইতিহাসে চির স্মরণীয় ও পথিকৃৎ হয়ে থাকবেন। তিনি সাংবাদিকতার জীবনে কারো সাথে আপোস ও মাথা নত করেননি। তার হাত ধরে ইত্তেফাক দেশ, জাতি ও জনগণের মূখপত্র হিসাবে পরিণত হয়েছিল।
গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কে. এম রেজাউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিশিষ্ট সাহিত্যিক ও সাংবাদিক গোবিন্দলাল দাস, কবি সরোজ দেব, জেলা মুক্তিযোদ্ধা কমাণ্ডের সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক, উদীচী গাইবান্ধা জেলা সংসদের সভাপতি অধ্যাপক জহুরুল কাইয়ুম, দৈনিক জনসংকেতের সম্পাদক দীপক কুমার পাল, বিশিষ্ট কবি ও গীতিকার এবং কালের কন্ঠের প্রতিনিধি অমিতাভ দাস হিমুন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক (ভারঃ) আবেদুর রহমান স্বপন।
এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা জাসদের সাধারণ সম্পাদক জিয়াউল হক জনি, জেলা বার এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও নাগরিক মঞ্চের সদস্য সচিব এ্যাড. সিরাজুল ইসলাম বাবু, জেলা যুবলীগের সভাপতি সরদার মো. শাহীদ হাসান লোটন, সমকালের জেলা প্রতিনিধি উজ্জল চক্রবর্ত্তী, মানবকন্ঠের জেলা প্রতিনিধি এবিএম ছাত্তার, জেলা শ্রমিক জোটের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ বাবু, গাইবান্ধা ডট নিউজের সম্পাদক কায়সার রহমান রোমেল ও ইত্তেফাকের পলাশবাড়ী উপজেলা প্রতিনিধি রবিউল ইসলাম পাতা।
প্রতিষ্ঠাবার্ষীকির অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রথম আলোর গাইবান্ধা জেলা প্রতিনিধি শাহাবুল শাহীন তোতা, ফোকাস বাংলার ফটো সাংবাদিক কুদ্দুস আলম, সাংবাদিক উত্তম সরকার, আব্দুল মান্নান চৌধুরী, ইন্ডিপেন্ডেন্ট টিভি’র জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম বাবু, স্থানীয় বেসরকারী উন্নয়ন সংস্থা অবলম্বনের নির্বাহী পরিচালক প্রবীর চক্রবর্তী, ডিবিসি নিউজ টিভির জেলা প্রতিনিধি রিকতু প্রসাদ, সাংবাদিক জাহাঙ্গীর আলম, রানা পাপুল, আমাদের সময়ের প্রতিনিধি খায়রুল ইসলাম, ওয়ার্কাস পাটির উপজেলা শাখার সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, পরিবর্তন পাঠাগারের সভাপতি মাহমুদুল হাসান সোহাগ ও সাধারণ সম্পাদক মোরসালিন হোসেন প্রমূখ।
শেষে দৈনিক ইত্তেফাকের শুভ কামনায় কেক কাটেন জেলা প্রশাসক মো. আব্দুল মতিন ও আমন্ত্রিত অতিথিরা। অনুষ্ঠানটি পরিচালনা করেন দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি তাজুল ইসলাম রেজা।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩২ অপরাহ্ণ
  • ১৮:৩৭ অপরাহ্ণ
  • ২০:০০ অপরাহ্ণ
  • ৫:১৬ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102