শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৬:০৮ অপরাহ্ন
শিরোনাম :
নলডাঙ্গা ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে ৬৮ জন প্রার্থী ক্যাপ্টেন পরিচয়ে অর্থ হাতিয়ে নেওয়ায় আব্দুর রাজ্জাক নামে ভূয়া ক্যাপ্টেন আটক সস্তা বিকল্প নেই, তাই বন্ধ করা যাচ্ছে না পলিথিন গাইবান্ধায় শিশু সুরক্ষা বিষয়ক এনসিটিএফ এর স্কুল কমিটি গঠন ও সদস্য সংগ্রহ কর্মসূচি সেই পিআইও’র মানহানির মামলায় যমুনা টিভির গাইবান্ধার সাংবাদিকসহ ৫ জনের জামিন গাইবান্ধায় এস,এ টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিতঃ আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত সাদুল্লাপুরে আওয়ামী লীগের বিদ্রোহী ১১ প্রার্থী বহিষ্কার গাইবান্ধা সদর থানায় যাওয়ার পথে কাকড়ায় চাপায় প্রান গেল বৃদ্ধের গাইবান্ধা নবাগত জেলা প্রশাসক অলিউর রহমান সাথে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণের পরিচিতি সভা নিবন্ধন পেলেন  নিরাপদ যানবাহন চাই নিযাচা ফাউন্ডেশন।

নানান আয়োজনে গাইবান্ধায় সন্ধানীর ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

গাইবান্ধা প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১

স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন গাইবান্ধা সন্ধানী ডোনার ক্লাবের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী নানান আয়োজনের মধ্য দিয়ে পালন করা হয়েছে। এসব আয়োজনের মধ্যে ছিল জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন, বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, স্বেচ্ছায় সর্বোচ্চ রক্তদাতাদের সম্মাননা স্মারক প্রদান, নতুন কার্যকরী কমিটি প্রকাশ ও কেক কাটা। শনিবার (৪ ডিসেম্বর) সকালে গাইবান্ধা জেনারেল হাসপাতাল চত্বরে এসব কর্মসূচির আয়োজন করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সদস্যদের দ্বারা পরিচালিত এই সংগঠনটি।

প্রথমে সকাল ১০টায় গাইবান্ধা জেনারেল হাসপাতাল চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন গাইবান্ধার সিভিল সার্জন ও গাইবান্ধা সন্ধানী ডোনার ক্লাবের সভাপতি ডা. আ. ম. আখতারুজ্জামান এবং গাইবান্ধা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. মাহাবুব হোসেন এবং সাংগঠনিক পতাকা উত্তোলন করেন গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. খলিলুর রহমান ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) গাইবান্ধা জেলা শাখার সভাপতি ডা. মো. মতিয়ার রহমান।

পরে হাসপাতাল চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। এতে অংশ নেন অতিথিসহ সন্ধানীর সদস্যরা। শোভাযাত্রাটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিভিল সার্জনের কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। এখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিভিল সার্জন ও সন্ধানীর সভাপতি ডা. আ. ম. আখতারুজ্জামানের সভাপতিত্বে ও সন্ধানীর উপদেষ্টা এ. এস. এম. নাহিদ হাসান চৌধুরী রিয়াদের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য দেন সন্ধানীর সহসভাপতি খ. ম. রফিকুল হাসান কাফি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ও গাইবান্ধা-২ (সদর) আসনের সাংসদ মাহাবুব আরা বেগম গিনি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাইবান্ধার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাদেকুর রহমান, গাইবান্ধা জেনারেল হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. মো. মাহাবুব হোসেন, গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. খলিলুর রহমান, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) গাইবান্ধা জেলা শাখার সভাপতি ডা. মো. মতিয়ার রহমান, সন্ধানী রংপুর মেডিকেল কলেজ (রমেক) ইউনিটের সভাপতি মো. আল-মামুন, গাইবান্ধা সন্ধানীর উপদেষ্টা মো. জিয়াউল হক জনি এবং ডা. শাহিনুল ইসলাম মন্ডল প্রমুখ।

আলোচনা সভা শেষে স্বেচ্ছায় সর্বোচ্চ রক্তদাতা ২১ জনকে সম্মাননা স্মারক দেওয়া হয়। এর মধ্যে ১০ ব্যাগের অধিক স্বেচ্ছায় রক্তদানের জন্য নাজমুল ইসলাম নিশিদ, ইমতিয়াজ আহমেদ রনি, হাসিনা আক্তার, নয়ন চন্দ্র রায়, মানিক মিয়া, কুইন আক্তার আসফিয়া, মো. খালেকুজ্জামানকে, ২০ ব্যাগের অধিক আলফাজ আকন্দ, সোহাগ মিয়া, শারমিন জাহান, মুক্তা আক্তার, মারুফ মিয়া, রাসেল মিয়া, মাছুদুর রহমান মিলন, আহম্মেদ হাসান দীপন, ৩০ ব্যাগের অধিক আলমগীর হোসেন আকন্দ, সাগর রহমান, ইউনুস ইসলাম শ্যাম, ৪০ ব্যাগের অধিক জান্নাতুল ফেরদাউস জাহিদ ও তৌহিদুল ইসলাম বিমান এবং ৫০ ব্যাগের অধিক স্বেচ্ছায় রক্তদানের জন্য মিজানুর রহমান জুয়েলকে এই স্মারক দেওয়া হয়।

এরপর ১৭ সদস্যবিশিষ্ট ২০২১-২০২২ কার্যবর্ষের নতুন কমিটি ঘোষনা করেন সন্ধানীর উপদেষ্টা ইমাম হাসান রমিত। এতে পদাধিকারবলে সভাপতি হন সিভিল সার্জন। কমিটির অন্য কর্মকর্তারা হলেন সিনিয়র সহসভাপতি প্রফেসর কাজী শফিকুল ইসলাম, সহসভাপতি খ. ম. রফিকুল হাসান কাফি ও এ. এস. এম. নাহিদ হাসান চৌধুরী রিয়াদ, সাধারণ সম্পাদক মোছা. কুইন আক্তার আসফিয়া, সহসাধারণ সম্পাদক নাজমুল ইসলাম নিশিদ, সাংগঠনিক সম্পাদক মো. মুন্সি মোশাররফ হোসেন, অর্থ সম্পাদক ইমাম হাসান বসরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রাকিব মিয়া, শিক্ষা গবেষণা ও পরিসংখ্যান সম্পাদক কামরুন নাহার চাঁদনী, সমাজ কল্যাণ সম্পাদক শেখ মো. মোশারফ, দপ্তর সম্পাদক শাহরিয়ার নাজিম সাগর, স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান সম্পাদক মো. জাহিদ হাসান, কার্যকরি সদস্য মোছা. মৌ আক্তার, আবু নোমান জিহাদী, মোছা. তন্নী ও মো. অহিদুজ্জামান রকি (রমেক ইউনিট)।

শেষে অতিথিসহ কেক কেটে অনুষ্ঠান সমাপ্ত করেন সন্ধানীর সদস্যরা।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৮ পূর্বাহ্ণ
  • ১২:১৩ অপরাহ্ণ
  • ১৬:০০ অপরাহ্ণ
  • ১৭:৪০ অপরাহ্ণ
  • ১৮:৫৬ অপরাহ্ণ
  • ৬:৪৩ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102