বুধবার, ১৮ মে ২০২২, ০৯:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
গোবিন্দগঞ্জ থানা পুলিশ কর্তৃক ১৩ কেজি গাঁজা সহ ১জন আটক সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট গাইবান্ধা সরকারি কলেজ শাখার নবীন বরণে ছাত্রলীগ হামলাঃ বিবৃতি প্রদান শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতঃ গাইবান্ধায় আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা গাইবান্ধার পলাশবাড়ীর মনোহরপুরে ঋনের-বোঝাঁ মাথায় নিয়ে বৃদ্ধার আত্মহত্যা আইএলএসটি গাইবান্ধার শিক্ষার্থীদের নবীন বরণ ও ওরিয়েন্টেশন সাদুল্লাপুরে তিন ইউপি’র ভোটগ্রহণ স্থগিত; কি হবে প্রতিফলন!  পুলিশের সহায়তায় ১৯ দিন পর আলিফ ফিরে পেল তার মা বাবা কে তেল সিন্ডিকেট না করতে ডিলারদের হুশিয়ারি: গাইবান্ধায় পেট্রোল অকটেন সংকট; ব্যাবসায়ীদের সাথে জেলা প্রশাসনের আলোচনা নীলফামারীতে ছাত্রীকে শ্লীলতাহানী ও প্রধান শিক্ষককে মারধরের চেষ্টা সাদুল্লাপুরে ভ্যান আটকিয়ে জব্দ ড্রেজার মেশিন নিয়ে পালিয়েছে বালু ব্যবসায়ী; অতঃপর উদ্ধার

গাইবান্ধার ৪ ইউপিতে নৌকা, ৩টিতে বিদ্রোহী ও দুটিতে জাপাসহ ৮ স্বতন্ত্র প্রার্থী জয়ী

  গাইবান্ধা প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১
তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে গাইবান্ধার সুন্দরগঞ্জ ও পলাশবাড়ি উপজেলার ১৯টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। তবে সুন্দরগঞ্জের শ্রীপুর ও কঞ্চিবাড়ি ইউনিয়নের ফলাফল স্থগিত থাকায় ১৭টি ইউনিয়নের ভোটের ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে সুন্দরগঞ্জের ১১টি ইউনিয়নের দুটি ও পলাশবাড়ির ছয়টি ইউনিয়নের দুটিতে চেয়ারম‌্যান পদে জয়লাভ করেছে আওয়ামীলীগের প্রার্থীরা। এছাড়া সুন্দরগঞ্জের তিন ইউপিতে আওয়ামীলীগের বিদ্রোহী, পলাশবাড়ির দুই ইউপিতে জাতীয় পার্টি (জাপা) এবং বাকি ৮টি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীরা চেয়ারম‌্যান নির্বাচিত হয়েছেন।
রবিবার (২৮ নভেম্বর) দিবাগত রাতে সুন্দরগঞ্জ ও পলাশবাড়ি উপজেলা পরিষদ হলরুমের ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে ১৭টি ইউনিয়নের ভোটের ফলাফল ঘোষণা করেন সংশ্লিষ্ট নির্বাচন কর্মকর্তারা।
ঘোষিত ফলাফলে সুন্দরগঞ্জের ১১টি ইউনিয়নের মধ‌্যে দুটিতে আ’লীগের নৌকা প্রতিকে বিজয়ী হয়েছেন, দহবন্দ ইউনিয়নে রেজাউল আলম সরকার রেজা ও ছাপড়হাটি ইউনিয়নে কনক কুমার গোস্বামী। বিদ্রোহী তিন প্রার্থী হলেন, সোনারায় ইউনিয়নে সৈয়দ বদিরুল আহসান সেলিম (চশমা), কাপাসিয়া ইউনিয়নে মঞ্জু মিয়া (চশমা) ও রামজীবন ইউনিয়নে শামছুল হুদা (আনারস)। বাকি ছয় ইউপিতে বিজয়ী স্বতন্ত্র প্রার্থীরা হলেন, বামনডাঙ্গা ইউনিয়নে মো. আব্দুল জব্বার মিয়া (মোটরসাইকেল), তারাপুর ইউনিয়নে আমিনুল ইসলাম (মোটরসাইকেল), বেলকা ইউনিয়নে ইব্রাহিম খলিলুল্যাহ (দুটি পাতা), সর্বানন্দ ইউনিয়নে জহুরুল ইসলাম (মোটরসাইকেল), ধোপাডাঙ্গা ইউনিয়নে মোখলেছুর রহমান মণ্ডল (ঘোড়া) ও শান্তিরাম ইউনিয়নে এবিএম মিজানুর রহমান খোকন (দুটি পাতা)।
অপরদিকে, পলাশবাড়ি উপজেলার ৬টি ইউনিয়নের মধ‌্যে আওয়ামীলীগের নৌকা প্রতিকে মহদীপুর ইউনিয়নে মো. তৌহিদুল ইসলাম মন্ডল ও মনোহরপুর ইউনিয়নে মো. আব্দুল ওহাব প্রধান রিপন চেয়ারম‌্যান নির্বাচিত হয়েছেন। জাতীয় পার্টির (জাপা) লাঙ্গল প্রতিকে বিজয়ী হয়েছেন বেতকাপা ইউনিয়নে মো. মোস্তাফিজুর রহমান মোস্তা ও হোসেনপুর ইউনিয়নে মো. তৌফিকুল আমিন মন্ডল টিটু। এছাড়া স্বতন্ত্র মোড়কে (বিএনপি) পবনাপুর ইউপিতে মো. মাহাবুবুর রহমান মন্ডল ও হরিনাথপুর ইউনিয়নে মো. কবির হোসাইন জাহাঙ্গীর চেয়ারম‌্যান নির্বাচিত হয়েছেন।
এরআগে, রবিবার দুই উপজেলার ১৯টি ইউনিয়নের ১৮৬টি কেন্দ্রে সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়ে তা শেষ হয় বিকেল চারটায়। শুধুমাত্র পলাশবাড়ির মহদিপুর ইউপির ১২টি কেন্দ্রে ইভিএমের মাধ‌্যমে ভোট নেয়া হয়। কঠোর নিরাপত্তায় ভোট গ্রহণ চলাকালে সুন্দরগঞ্জের শ্রীপুর ইউনিয়নের একটি কেন্দ্রে হামলা, ব‌্যালট পেপার ছিনতাই ও পলাশবাড়িতে জাল ভোট দেয়ার চেষ্টায় দুইজনকে আটক ও দুইজনকে কারাদণ্ড দেয়া হয়।
এছাড়া পুলিশ সদস‌্যকে লাঞ্চিতের অভিযোগে হোসেনপুর ইউপির স্বতন্ত্র চেয়ারম‌্যান প্রার্থী আশরাফ মণ্ডলকে আটকের ঘটনা ঘটে। তবে স্থগিত শ্রীপুর ও কঞ্চিবাড়ি ইউনিয়নের ভোটের ফলাফল পরবর্তীতে নির্বাচন কমিশনের সিন্ধান্তে জানানো হবে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবদুল মোত্তালিব।
 বিডি গাইবান্ধা ডট নিউজ / সম্পাদক

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩২ অপরাহ্ণ
  • ১৮:৩৭ অপরাহ্ণ
  • ২০:০০ অপরাহ্ণ
  • ৫:১৬ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102