শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৬:২৪ অপরাহ্ন
শিরোনাম :
নলডাঙ্গা ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে ৬৮ জন প্রার্থী ক্যাপ্টেন পরিচয়ে অর্থ হাতিয়ে নেওয়ায় আব্দুর রাজ্জাক নামে ভূয়া ক্যাপ্টেন আটক সস্তা বিকল্প নেই, তাই বন্ধ করা যাচ্ছে না পলিথিন গাইবান্ধায় শিশু সুরক্ষা বিষয়ক এনসিটিএফ এর স্কুল কমিটি গঠন ও সদস্য সংগ্রহ কর্মসূচি সেই পিআইও’র মানহানির মামলায় যমুনা টিভির গাইবান্ধার সাংবাদিকসহ ৫ জনের জামিন গাইবান্ধায় এস,এ টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিতঃ আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত সাদুল্লাপুরে আওয়ামী লীগের বিদ্রোহী ১১ প্রার্থী বহিষ্কার গাইবান্ধা সদর থানায় যাওয়ার পথে কাকড়ায় চাপায় প্রান গেল বৃদ্ধের গাইবান্ধা নবাগত জেলা প্রশাসক অলিউর রহমান সাথে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণের পরিচিতি সভা নিবন্ধন পেলেন  নিরাপদ যানবাহন চাই নিযাচা ফাউন্ডেশন।

গাইবান্ধায় নির্বাচনী সহিংসতায় ৮ মামলা; আসামি ৫ শতাধিক

গাইবান্ধা প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১

দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে গাইবান্ধার সদর উপজেলায় সহিংসতার ঘটনায় পৃথক ৮টি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় পরাজিত চেয়ারম‌্যান ও মেম্বার প্রার্থী এবং তাদের কর্মী-সমর্থকসহ দেড় শতাধিক নামীয় ছাড়াও অজ্ঞাত আসামি করা হয়েছে সাড়ে তিন শতাধিক ব‌্যক্তিকে। তবে এসব মামলায় পুলিশ এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি।

ভোটকেন্দ্রে হামলা, ভাঙচুর, সরকারি কাজে বাধা এবং ইউপি সদস‌্যকে কুপিয়ে হত‌্যার ঘটনায় গত ১৩ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত সদর থানায় ৮টি মামলা দায়ের হয়। এরমধ‌্যে ৬টি মামলার বাদি হয়েছেন সংশ্লিষ্ট ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার। এছাড়া একটি মামলার বাদি গিদারী ইউনিয়ন পরিষদের নৌকা প্রতীকের নবনির্বাচিত চেয়ারম‌্যান হারুনুর রশীদ ইদু। অপরটির বাদি লক্ষীপুর ইউনিয়নের নিহত নবনির্বাচিত ইউপি সদস‌্য আব্দুর রউফ সরকারের বড় বোন মমতাজ বেগম।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে মুঠোফোনে এসব তথ‌্য বিষয়টি নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান মাসুদ জানান, সদর থানায় ৮টি মামলা দায়ের হলেও ইউপি সদস‌্য আবদুর রউফ হত‌্যা মামলাটি পারিবারিক ঘটনা। অপর একটি মামলা হয়েছে গিদারী ইউপির বিজয়ী চেয়ারম‌্যানের উপর হামলা, দলীয় ও ডিজিটাল কার্যালয় ভাঙচুরের ঘটনায়। এছাড়া দক্ষিণ ধানঘড়া সরকারি প্রাথমিক বিদ‌্যালয় ও কিশামত মালিবাড়ি সরকারি প্রাথমিক বিদ‌্যালয় ভোটকেন্দ্রসহ ছয়টি কেন্দ্রে হামলা, ভাঙচুর, সরকারি কাজে বাধা এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস‌্য আহতসহ একাধিক অভিযোগে পৃথক ছয়টি মামলা করেন সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসার।

তিনি আরও জানান, প্রত‌্যেক মামলায় নামীয়সহ অজ্ঞাত ব‌্যক্তিদের আসামি করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে তাদের নাম-পরিচয়সহ মোট আসামির সংখ‌্যা জানাতে রাজি হননি তিনি। এসব মামলা গুরুত্ব দিয়ে তদন্তের পাশাপাশি জড়িত আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক কর্মকর্তা জানান, নির্বাচনী সহিংসতার মামলায় নামীয় দেড় শতাধিক এবং অজ্ঞাতপরিচয় আরও সাড়ে তিন শতাধিক ব‌্যক্তিকে আসামি করা হয়েছে। এতে আসামি দেখানো হয় পরাজিত চেয়ারম‌্যান ও মেম্বার প্রার্থীসহ তাদের কর্মী-সমর্থকদের।

প্রসঙ্গত: গত ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে সদর ‍উপজেলার ১৩টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এরমধ‌্যে গত ১২ নভেম্বর রাতে লক্ষীপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত ইউপি সদস‌্য আব্দুর রউফ সরকারকে কুপিয়ে হত‌্যা করে আরিফ মিয়াসহ তার লোকজন। এছাড়া ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে দক্ষিণ ধানঘড়া ভোট কেন্দ্রে হামলা-সংঘষর্ষের সময় পুলিশের ছোঁড়া রাবার বুলেটের আঘাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১৪ নভেম্বর মারা যান বল্লমঝাড় ইউনিয়নের দক্ষিণ ধানঘড়া গ্রামের হামিদুল ইসলাম নামে এক ব‌্যক্তি।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৮ পূর্বাহ্ণ
  • ১২:১৩ অপরাহ্ণ
  • ১৬:০০ অপরাহ্ণ
  • ১৭:৪০ অপরাহ্ণ
  • ১৮:৫৬ অপরাহ্ণ
  • ৬:৪৩ পূর্বাহ্ণ
bdgaibandha.news©2020 All rights reserved
themesba-lates1749691102